28 C
আবহাওয়া
১০:৪৭ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণায় জাতীয় যুব দিবস উদযাপিত

নেত্রকোণায় জাতীয় যুব দিবস উদযাপিত


বিএনএ, নেত্রকোণা : “প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার নেত্রকোণায় জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা যুব উন্নয়ন দপ্তরের পক্ষ হতে বিভিন্ন কর্মসূচীর গ্রহণ করা হয়। অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন, র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার, সনদপত্র ও যুব ঋনের চেক বিতরণ। সকাল ১০টায় জেলা যুব ভবনে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা ও বিভাগীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটিরর শুভ সূচনা হয়।

র‌্যালী শেষে যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন অর রশিদের সভাপতিত্ব ও প্রশিক্ষক মো. এমহাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অনিমেষ সৌম। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, জেলা প্রেসক্লাব সম্পাদক এম মোখলেছুর রহমান খান, যুব উন্নয়নের ডেপুটি কো-অর্ডিনেটর মোঃ বদরুজ্জামান, যুব সংগঠক ইকবাল হাসান তপু, কামরুন্নাহার লিপি প্রমুখ বক্তব্য রাখেন ।

বক্তারা বেকার যুবকদেরকে চাকুরির পিছনে না দৌড়ে যুব উন্নয়ন প্রশিক্ষন নিয়ে কর্মসংস্থান সৃষ্ঠি ও নিজেদের স্বাবলম্বী করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।

আলোচনা সভা শেষে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে পুরস্কার, সনদপত্র ও যুব ঋনের চেক বিতরণ করা হয়।
বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ