36 C
আবহাওয়া
৭:০২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার অনার’ পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার অনার’ পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

'ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার অনার’ পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে টেড কেনেডি জুনিয়রের প্রয়াত পিতা মার্কিন সিনেটর এডওয়ার্ড এম. কেনেডি সিনিয়রের অবদানের স্বীকৃতিস্বরূপ তার হাতে ‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার অনার’ পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে টেড কেনেডি জুনিয়র ও তার পরিবারের সদস্যদের সম্মানে আয়োজিত এক নৈশভোজে যোগদানকালে এই পদক তুলে দেন তিনি।

এর আগে রোববার সকালে কেনেডি জুনিয়র, তার পত্নী ক্যাথরিন কেনেডি, মেয়ে কাইলি কেনেডি এবং ছেলে টেডি কেনেডি প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।

কেনেডি জুনিয়র ও তার পরিবারের সঙ্গে প্রধানমন্ত্রী
কেনেডি জুনিয়র ও তার পরিবারের সঙ্গে প্রধানমন্ত্রী

এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিক্সনের প্রশাসন পাকিস্তানের পক্ষে থাকা সত্ত্বেও প্রয়াত সিনেটর এডওয়ার্ড এম. কেনেডির সমর্থন ও অসামান্য অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ হাসিনা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সমর্থনে যুক্তরাষ্ট্রে ব্যাপক প্রচারনা চালানোর এবং ১৯৭২ সালে বাংলাদেশ সফরের কথাও স্মরণ করেন।

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট রাজ্যের সিনেটের সাবেক সদস্য টেড কেনেডি জুনিয়র বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ৫০ তম বার্ষিকীতে যোগ দিতে বাংলাদেশে অবস্থান করছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ