28 C
আবহাওয়া
৭:৪৮ পূর্বাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » বহদ্দারহাট ফ্লাইওভারে সেফটি গেট, বন্ধ হচ্ছে ভারী যান চলাচল

বহদ্দারহাট ফ্লাইওভারে সেফটি গেট, বন্ধ হচ্ছে ভারী যান চলাচল

বহদ্দারহাট ফ্লাইওভারে সেফটি গেট, বন্ধ হচ্ছে ভারী যান চলাচল

বিএনএ চট্টগ্রাম : নগরীর  বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে ‘ফাটল’ ধরা পড়ারপর তিনটি মুখে সেফটি গেট (ব্যারিয়ার )বসানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল থেকে ফ্লাইওভারের মুখগুলোতে ব্যারিয়ার নির্মাণের কাজ শুরু করে। শুক্রবার এর নির্মাণ শেষ হয়।

এ বিষয়ে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চসিকের পক্ষ থেকে এ সেফটি গেট (ব্যারিয়ার) বসানো হচ্ছে। ফ্লাইওভারের তিনটি মুখে সেফটি গেট বসানো হবে।

উল্লেখ্য, এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্পে ফাটলের খবরে  সোমবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ১০টায় পুলিশ ওই স্থানে প্রতিবন্ধক বসিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

চসিক সূত্রে জানা যায়, বহদ্দারহাট এমএ মান্নান ফ্লাইওভারের ফাটলের নির্দিষ্ট কারণ কী, তা এখনো সঠিকভাবে জানা যায়নি। ফ্লাইওভার পরিদর্শনের পর বিশেষজ্ঞ দল এটি ফাটল নয় দাবি করলেও চসিক ফাটলের বিষয়টি নিজেই তদন্ত করে প্রতিবেদন জমা দেবে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং সড়ক ও জনপথ বিভাগের সমন্বয়ে বিষয়টি নিরপেক্ষ তদন্ত করতে চায় নগর দেখভালের দায়িত্বে থাকা প্রধান এ সংস্থা। তবে তার আগে ভারী যানবাহন চলাচল বন্ধ করতে ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার সেফটি গেট বসানো হচ্ছে। এসব সেফটি গেট বসলে ভারী যান চলাচল বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

চট্টগ্রামের সবগুলো ফ্লাইওভারই নির্মাণ করেছে সিডিএ (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ)। বহদ্দারহাটে এম এ মান্নান ফ্লাইওভারসহ চারটি ফ্লাইওভার রক্ষণাবেক্ষণের জন্য ২০১৯ সালের ডিসেম্বরে চসিকের কাছে হস্তান্তর করে সিডিএ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ