31 C
আবহাওয়া
৩:১৮ অপরাহ্ণ - অক্টোবর ১, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আবারও পোশাক শ্রমিকদের অবরোধ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আবারও পোশাক শ্রমিকদের অবরোধ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আবারও পোশাক শ্রমিকদের অবরোধ

বিএনএ,ঢাকা: ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আবারও অবরোধ করেছেন আন্দোলনরত পোশাক শ্রমিকরা। গত রাত ১টা থেকে সকাল ৮টা পর্যন্ত যান চলাচলের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আবার অবরোধ করেছেন আন্দোলনরত পোশাক শ্রমিকরা। এর আগে গতকাল একটানা আরও প্রায় সাত ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল ব্যস্ত এই মহাসড়টিতে।

মঙ্গলবার ( ১ অক্টোবর) সকাল ৮টার দিকে গাজীপুর মহানগরের ভোগরা এলাকায় মহাসড়কে নেমে আসেন অ্যাপারেল প্লাস লিমিটেডের শ্রমিকেরা।

আন্দোলনরত শ্রমিকেরা বলেন, বকেয়া বেতন পরিশোধ না করেই কর্তৃপক্ষ কারখানাটি বন্ধ ঘোষণা করেছে।গতকাল আমরা রাত ১টা পর্যন্ত আন্দোলন করেছি। তবে কারখানা কর্তৃপক্ষ আমাদের সঙ্গে কথা বলেনি। আমরা কোনো ফল পাইনি। আমরা যতক্ষণ পর্যন্ত আমাদের বকেয়া বেতন ও সার্ভিস বেনিফিট না পাবো ততক্ষণ পর্যন্ত সড়ক থেকে সরবোনা। আজ মাসের ১ তারিখ, ঘর ভাড়া দিতে হবে। ছেলে-মেয়েদের পড়ালেখার খরচ দিতে হবে। ঘরে চাল নেই, তরকারি নেই পাশের ঘর থেকে ধার করে রান্না করছি। এভাবে চললে তো আমরা না খেতে পেয়ে সড়কেই মরে যাব।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, শ্রমিকেরা গতকাল সন্ধ্যা থেকে আন্দোলন করছেন। তারা রাত একটার সময় সড়ক ছেড়ে দিয়েছিল। তবে সকাল ৮টার আগে থেকে আবারও আন্দোলন শুরু করেছেন। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক বন্ধ রয়েছে।

বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের গাজীপুর মহানগর সভাপতি শফিউল আলম বলেন, মালিকপক্ষ গত ১৪ আগষ্ঠ কারখানাটি বন্ধ ঘোষণা করে। যাবতীয় পাওনা পরিশোধে ত্রিপক্ষীয় সমঝোতা চুক্তি হয়। চুক্তি মোতাবেক গত জুলাই মাসের বকেয়া বেতন পরিশোধের দিন নির্ধারিত ছিল ২৫ সেপ্টেম্বর। ওই তারিখে বেতন না দেওয়ায় শ্রমিকরা রাস্তা অবরোধ করেছে।

বিএনএনিউজ/ আরএস/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ