24 C
আবহাওয়া
১০:১৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ক্ষমতা থেকে সরাতে সরকারকে বাধ্য করা হবে- রোডমার্চে ড. আবদুল মঈন খান

ক্ষমতা থেকে সরাতে সরকারকে বাধ্য করা হবে- রোডমার্চে ড. আবদুল মঈন খান

ক্ষমতা থেকে সরাতে সরকারকে বাধ্য করা হবে- রোডমার্চে ড.আবদুল মঈন খান

বিএনএ, ময়মনসিংহ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, অবৈধ সরকারের বিদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে আন্দোলন চালিয়ে যাবে। সরকারকে বাধ্য করা হবে ক্ষমতা থেকে সরাতে। গণতান্ত্রিক রাষ্ট্রে সাধারণ মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করে অগণতান্ত্রিক সরকারের বিদায় ঘন্টা বাজানো হবে।

রোববার (১ অক্টোবর) সকালে ময়মনসিংহের ত্রিশালের বগার বাজার এলাকায় বিএনপির বিভাগীয় রোডমার্চ কর্মসূচির উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজ থেকে ৫২ বছর আগে যে উদ্দেশ্যে বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছিল তা অবৈধ সরকার ধ্বংস করেছে। আজ মানুষ কথা বলার অধিকার হারিয়েছে। সরকার বাকশাল কায়েম করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই শেয়ার বাজার, ব্যাংক লুট হয়। বিদেশে অর্থ পাচার হয়। আগে সেকেন্ড হুম বলতে কিছু ছিল না। বেগমপাড়াও ছিল না। সব আওয়ামী লীগের সৃষ্টি।

সময় থাকতে সরকারকে জনগণের হাতে ক্ষমতা দিয়ে দেশ ছাড়ার আহবান জানান বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

রোড মার্চকে ঘিরে উজ্জীবিত স্থানীয় নেতাকর্মীরা বলছেন, আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন নিশ্চিত করা হবে।

আরও পড়ুন: আওয়ামী লীগের নতুন কর্মসূচি ঘোষণা

আলোচনা সভায় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, অ্যাডভোকেট এম এ হান্নান খানসহ অন্যরা।

এরপর রোডমার্চের গাড়ীবহর বগারবাজার থেকে রওনা হয়ে চুরখাই বাজার, বাইপাস মোড়, কেওয়াটখালি, শম্ভুগঞ্জ ব্রীজ, চায়না মোড়, শম্ভুগঞ্জ বাজার, গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, নান্দাইল হয়ে কিশোরগঞ্জে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ বিএম

Loading


শিরোনাম বিএনএ