Bnanews24.com
Home » চুলদান: গিনেস ওয়ার্ল্ড বুকে পাক যুবতী
লাইফস্টাইল সব খবর

চুলদান: গিনেস ওয়ার্ল্ড বুকে পাক যুবতী

বিএনএ, বিনোদন ডেস্ক:  মানুষ কখন, কীভাবে  আলোচনা-সমালোচনা গিনেস রেকর্ড করে ফেলেন তার কোন হিসেব নেই। চুল দান করে  জাহাব খান নামের এক পাক সুন্দরী যুবতী গিনেস রেকর্ড করলেন!

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে বলা হয়েছে, ওই চুল তিনি শিশুদের কল্যাণে দান করেছেন। আর তাঁর এই কাজই তাঁকে বিশ্বস্বীকৃতি এনে দিয়েছে। সব চেয়ে লম্বা চুল দান করার বিশ্ব রেকর্ড এখন জাহাবের দখলে।

পাকিস্তানি বংশোদ্ভূত জাহাব খানের বাড়ি আমেরিকার ভার্জিনিয়ার উত্তরাঞ্চলে। পেশায় স্কোয়াশ খেলোয়াড়, কোচ সমাজকর্মী। এতদিন সবচেয়ে লম্বা চুলের খেলোয়াড় হিসেবেই পরিচিত ছিলেন তিনি। ১৩ বছর বয়সে শেষ বার চুল কেটেছিলেন। এর পর থেকে টানা চুল না কেটে চুল লম্বা করেছেন। এখন তার বয়স ৩০। সতেরো বছর ধরে দীর্ঘ করে তোলা চুল অবশেষে কাটলেন, দান করলেন।দেড় যুগে তাঁর চুলের দৈর্ঘ্য দাঁড়ায় প্রায় ১৯০ সেন্টিমিটার বা ফুট ইঞ্চি।

 জাহাব নিজের এই দীর্ঘলালিত সুন্দর চুল কাঁচির নীচে সঁপে দিতে দ্বিধা করেননি। জাহাবের মাথা থেকে ফুট ইঞ্চি দীর্ঘ চুল কেটে ফেলা হয়। পরে কেটে ফেলা ওই চুল তিনি শিশুদের কল্যাণে দান করেন। বিভিন্ন রোগের চিকিৎসা করাতে গিয়ে যেসব শিশু মাথার চুল হারিয়েছে, তাদের বিনামূল্যে চুল প্রতিস্থাপনে ব্যবহার করা হবে জাহাবের দান করা এই চুল।  

 বিএনএ নিউজ/ এসজিএন/ ওয়াই এইচ