30 C
আবহাওয়া
১১:২০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গুলি করে আন্দোলন দমানো যাবে না: ফখরুল

গুলি করে আন্দোলন দমানো যাবে না: ফখরুল

গুলি করে আন্দোলন দমানো যাবে না

বিএনএ ডেস্ক: গুলি-হত্যা-গুম করে বিএনপির আন্দোলন দমানো যাবে না। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‌্যালিপূর্ব সমাবেশে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সরকার জনগণের অধিকারকে হরণ করছে। তারা মনে করছে- গুলি, গুম, হত্যা, খুন ও নির্যাতন করে আন্দোলনকে দমিয়ে দেবে। কিন্তু এসব করে বিএনপির আন্দোলন দমানো যাবে না বলে হুঁশিয়ার করে দেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, রাজপথে আন্দোলন করতে গিয়ে দলের অগনিত নেতাকর্মী চলে (মারা) গেছেন। নারায়ণগঞ্জের শাওন, ভোলার নুরে আলম ও রহিম হত্যার প্রতিশোধ নেয়া হবে। ঐক্যবদ্ধভাবে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। রাজপথ দখল করে এই ভয়াবহ আওয়ামী লীগ সরকারকে পরাজিত করে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

এ সময় নারায়ণগঞ্জে গুলিতে ‘যুবদলকর্মী’ মো. শাওন নিহত ও সারা দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশে হামলার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব। কর্মসূচির মধ্যে রয়েছে, শুক্রবার ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগর দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ, বাদ জুমা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে জেলা ও মহানগরে গায়েবানা জানাজা এবং শনিবার ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে র‌্যালির আয়োজন করা হয়। দুপুর ১টা থেকে র‌্যালিতে যোগ দিতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হতে শুরু করেন নেতাকর্মীরা। বড় আকৃতির জাতীয় পতাকা ও দলীয় পতাকার পাশাপাশি রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুনসহ হাতি, ঘোড়ার গাড়ি, নানা বাদ্যযন্ত্র নিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা এতে অংশ নেন।

র‌্যালি শুরুর আগে পুরো নয়াপল্টন সড়ক ব্যাপক মানুষের উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত হয়। র‌্যালির সম্মুখভাগ যখন নাইটেঙ্গল মোড়ে তখন মিছিলের শেষ ভাগ ছিল ফকিরাপুল মোড় পর্যন্ত।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিকাল সোয়া ৪টায় শুরু করে র‌্যালিটি নাইটেঙ্গল মোড়, বিজয় নগর সড়ক, পল্টনের মোড় হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়।

মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য দেন- মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ