40 C
আবহাওয়া
৬:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৬০ রানে অলআউট নিউজিল্যান্ড

৬০ রানে অলআউট নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড

বিএনএ, স্পোর্টস ডেস্ক : সফরকারী নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরুটা দারুণ হলো বাংলাদেশের। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় বাংলাদেশি বোলারদের তোপে সর্বনিম্ন লজ্জাজনক স্কোর গড়ল নিউজিল্যান্ড। দলটির ইতিহাসে যৌথভাবে সর্বনিম্ন স্কোর এটা। এর আগে ২০১৪ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষেও তারা অলআউট হয়েছিল ৬০ রানেই।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডে দলপতি টম ল্যাথাম। প্রথম ওভার করতে আসা শেখ মেহেদী দলীয় ১ রানেই ফেরান অভিষিক্ত রাচিন রবীন্দ্রকে। তৃতীয় ওভারে দ্বিতীয় উইকেট এনে দেন সাকিব আল হাসান। শিকার করেন উইল ইয়ংকে (১১ বলে ৫ রান)। দলীয় ১০ রানে চার উইকেট হারায় সফরকারীরা। নাসুম আহমেদের জোড়া শিকারে ক্রিজছাড়া হন কলিন ডি গ্র্যান্ডহোম ও ওপেনার টম ব্লানডেল।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

অধিনায়ক ল্যাথাম ও হেনরি নিকোলস চেষ্টা করে যান দলের বিপর্যয় সামলাতে। পঞ্চম উইকেটে দুজনে গড়েন ৩৪ রানের পার্টনারশিপ। তবে তাদের সাজঘরে ফিরিয়ে পথের কাঁটা দূর করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ল্যাথাম ২৫ বলে ১৮ ও নিকোলস ২৪ বলে ১৭ রান করেন।

১৮ রানের ব্যবধানে শেষ ৬ উইকেট হারিয়ে কিউইরা অলআউট হয় ৬০ রানে, ১৬.৫ ওভার ব্যাট করে।
বাংলাদেশের পক্ষে তিনটি উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান; ২.৫ ওভার বল করে মাত্র ১২ রানের খরচায়। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশ দল : লিটন কুমার দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন দ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মাহাদি হাসান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিলান্ড একাদশ: হেনরি নিকোলস, উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), টম ব্লান্ডেল, কোল ম্যাকঞ্চি, কলিন ডি গ্রান্ডহোম, ডগ ব্রেসওয়েল, ব্লেয়ার টিকনার, জ্যাকব ডাফি ও এজাজ প্যাটেল।

বিএনএনিউজ/এইচ.এম,জিএন।

Loading


শিরোনাম বিএনএ