31 C
আবহাওয়া
১১:০৭ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সন্দ্বীপে পুকুরে ডুবে ২ দিনে ৩ শিশুর মৃত্যু

সন্দ্বীপে পুকুরে ডুবে ২ দিনে ৩ শিশুর মৃত্যু

সন্দ্বীপে পুকুরে ডুবে ২ দিনে ৩ শিশুর মৃত্যু

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের সন্দ্বীপে ২ দিনে পুকুরের পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও এক শিশু। সোমবার (৩১ জুলাই) সকালে মাইটভাঙ্গা ইউনিয়নে রান্নাঘরের পাশের পুকুরে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুর নাম আয়াতুল ইসলাম (২)। আয়াতুল রসিদের বাড়ির মো. আরিফের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার সকালে আয়াতুল ইসলাম রান্নাঘরে খেলার সময় ঘরের পাশে পুকুরে পড়ে যায়। পরে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রোববার (৩০ জুলাই) উপজেলার মুছাপুর ইউনিয়নের একই বাড়ির ২ কন্যাশিশু পুকুরের পানিতে ডুবে মারা যায়। মৃত দুই শিশু ইসফা (৫) ও আপিয়া (৪)। তারা প্রতিদিনের মতো ঘরে খেলছিল। দুপুরে পরিবারের লোকজন তাদের ডাকাডাকি করে কোন সাড়া না পাওয়ায় পুকুরে খোঁজাখুঁজি করে। কিছুক্ষণ পর তাদের পুকুর থেকে উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। একইদিনে সন্তোষপুর ইউনিয়নের জামাল ব্যাপারীর বাড়ির আলাউদ্দিনের কন্যা আয়েশা পুকুরের পানিতে ডুবে গেলে তাকে দ্রুত উদ্ধার করে গাছুয়া হাসপাতালে আনা হয়। বর্তমানে সে সুস্থ রয়েছে।

সচেতনত মহলের দাবি, উপজেলা পর্যায় এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে সাঁতার শেখানোর ব্যবস্থা গ্রহণ ও বাস্তবায়ন করা পাশাপাশি প্রচার প্রচারণার মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে শিশু মৃত্যুর হার কমানোর উদ্যোগ গ্রহণ জরুরি হয়ে পড়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ