Bnanews24.com
Home » ইবি ছাত্রলীগের নতুন নেত্বত্বে আরাফাত ও জয়
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)

ইবি ছাত্রলীগের নতুন নেত্বত্বে আরাফাত ও জয়

বিএনএ, ইবি::দীর্ঘ ৩ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের ২৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে আইন বিভাগের শিক্ষার্থী ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক হিসেবে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাসিম আহমেদ জয়কে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

রোববার(৩১ জুলাই) রাত ১১টার দিকে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করেন। কমিটিতে অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি হিসেবে তন্ময় সাহা টনি, মোঃ আল মামুন, মোঃ ফাহিমুর রহমান সেতু, মোঃ মোদাচ্ছির খালেক ধ্রুব, মুন্সী কামরুল হাসান অনিক, আরিফুল ইসলাম খান, সুজন কুমার দে, রকিবুল ইসলাম, নাইমুর রহমান জয়, বনি আমিন, মৃদুল হাসান রাব্বি, মোঃ মামুনুর রশিদ, সানজিদা চৌধুরী অন্তরা, এহসানুল হক ঈশান।

কমিটিতে আরো রয়েছে যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মুজাহিদুল ইসলাম, মোঃ সরোয়ার জাহান শিশির, মোঃ মাসুদ রানা লিংকন, হোসাইন মজুমদার। সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ জাকির হোসেন, মাইনুল ইসলাম সিদ্দিকী, সোহাগ শেখ, মোঃ হামিদুর রহমান। আগামী ১ বছরের জন্য এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়।

উল্লেখ্য, সর্বশেষ ১৪ জুলাই, ২০১৯ সালে ইবি শাখা ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন পায় রবিউল ইসলাম পলাশ ও রাকিবুল ইসলাম রাকিব। পরে গত বছর ৮ ডিসেম্বর, মেয়াদউত্তীর্ণ হওয়ার কারণ দেখিয়ে পলাশ-রাকিব কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে সভাপতি/সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নির্দেশনা দেয় কেন্দ্রীয় কমিটি। গত ১৩ ডিসেম্বর, সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান রূপক এবং সদস্য রাকিব বিন আলমগীর ক্যাম্পাসে স্ব শরীরেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করেন। সেখানে একজন প্রতিবন্ধী, একজন ছাত্রী ও উপজাতি একজনসহ মোট ৪৭ জন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা পড়ে। এরপর যাচাই বাছাই করে কেন্দ্রীয় নির্বাহী সংসদ এই কমিটির অনুমোদন দিয়েছেন বলে জানা গেছে।
বিএনএ/ তারিক, ওজি