Bnanews24.com
Home » শুরু হলো শোকের মাস আগস্ট
আওয়ামী লীগ টপ নিউজ সব খবর

শুরু হলো শোকের মাস আগস্ট

শুরু হলো শোকের মাস আগস্ট

বিএনএ ডেস্ক: শুরু হলো শোকের মাস আগস্ট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ ১৮ জনকে হত্যা করে ঘাতকরা।

সোমবার (১ আগস্ট) প্রথম প্রহরে সেদিন নিহতদের স্মরণ করেন আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রাত ১২টা ১ মিনিটে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধুর খুনীদের আশ্রয় দিয়ে একটি সভ্য রাষ্ট্র কীভাবে মানবাধিকার প্রতিষ্ঠা করেছে তা বোধগম্য নয়। তিনি বলেন, একজন মানুষকে হত্যা করে তার আদর্শ মুছে ফেলা যায় না।

ধানমণ্ডি ৩২ নম্বরে নেতাকর্মীদের ঢল
ধানমণ্ডি ৩২ নম্বরে নেতাকর্মীদের ঢল

তিনি জানান, বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে। অচিরেই তাদের বিচারের রায় কার্যকর করা হবে। এসময় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দুর্বার গতি এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

নেতাকর্মীরা বলেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। শেখ হাসিনা যত দিন দেশ পরিচালনার দায়িত্বে থাকবে ততদিন বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথে এগিয়ে চলছে সোনার বাংলা। এটি ঘাতকদের বিরুদ্ধে একটি প্রতিশোধ।

বাঙালী মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে এসেছে উল্লেখ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, ঘাতকরা চেয়েছিল দেশ যেন এগোতে না পারে। বঙ্গবন্ধুকে হত্যা করে তার আদর্শ মুছে ফেলতে পারে নি ঘাতকরা। বলেন, এটা শুধু মোমবাতির আলো নয়, এটি মুক্তিযুদ্ধের চেতনার আলো।

শোককে শক্তিতে পরিণত করার মধ্য দিয়ে আওয়ামী লীগ’সহ সহযোগী সংগঠনগুলো আগস্ট মাসজুড়ে নানা কর্মসূচি পালন করার ঘোষণা দেন।

বিএনএ/ এ আর