31 C
আবহাওয়া
১১:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১২ আগস্ট থেকে শুরু এইচএসসির ফরম পূরণ

চট্টগ্রামে ১২ আগস্ট থেকে শুরু এইচএসসির ফরম পূরণ

এসএসসি পরীক্ষার্থীদের যেসব নির্দেশনা মানতে হবে

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ১২ আগস্ট থেকে শুরু হবে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ। আগামি ২৫ আগস্ট পর্যন্ত চলবে অনলাইনে ফরম পূরণ কার্যক্রম । এরআগে ১১ আগস্ট প্রকাশ করা হবে সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা।

রোববার (১ আগস্ট) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১১ আগস্ট সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। পরেরদিন থেকেই ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। ফরম পূরণের কার্যক্রম সম্পূর্ণ অনলাইনে হবে। শিক্ষার্থী বা অভিভাবকদের স্ব-শরীরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হবে না। আগামি ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষাবোর্ড কর্তৃক এসএমএস পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, করোনার কারণে এবার কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। ফরম পূরণের কার্যক্রম সম্পূর্ণ অনলাইনে হবে। নির্বাচনী পরীক্ষা না হওয়ায় এ সংক্রান্ত কোনো টাকাও নেওয়া যাবে না। ফরম পূরণের কার্যক্রম চলবে সম্পূর্ণ অনলাইনে। এছাড়া বিজ্ঞান বিভাগে ১ হাজার ১৬০ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৭০ টাকা ফি ধার্য করা হয়েছে। নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ