37 C
আবহাওয়া
৯:৫২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদেরও আবিষ্কার করা হবে: প্রধানমন্ত্রী

১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদেরও আবিষ্কার করা হবে: প্রধানমন্ত্রী

১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদেরও আবিষ্কার করা হবে: প্রধানমন্ত্রী

বিএনএ ,ঢাকা :প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার করেছি। এই ষড়যন্ত্রের পেছনে কারা সেটা এ সেটাও একদিন আবিষ্কার হবে।বাবা-মা, ভাই সব হারিয়েছি। তবুও একটা আদর্শকে ধারণ করেই পথ চলি। এটাই আমার শক্তি।

রোববার (১ আগস্ট) শোকের মাসের প্রথমদিনে কৃষক লীগের আয়োজনে ‘স্বেচ্ছায় রক্ত ও প্লাজমা দান কর্মসূচি’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশের মানুষের মুখে হাসি দেখতে চাই, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন দেখতে চাই। বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র থেকে মুক্তি পেয়ে উন্নত সমৃদ্ধ জাতি হিসাবে গড়ে উঠবে, বিশ্ব দরবারে মাথা উচুঁ করে চলবে, মর্যাদা নিয়ে চলবে, সন্মানের সাথে চলবে আমরা বিজয়ী জাতি, বিজয়ী জাতি হিসাবে বিশ্বে মাথা উঁচু করে চলব এটাই আমার চাওয়া।

১৫ আগস্ট হত্যাকাণ্ডের নেপথ্যে কারা ছিলেন বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, ফারুক-রশিদ বিবিসিতে যে ইন্টারভিউ দিয়েছে সেখানে তারা বলেছে, জিয়াউর রহমান যে উপ-সামরিক প্রধান ছিল তার সঙ্গে তাদের যোগাযোগ ছিল যে সফল হতে পারলে তাদের সমর্থন দেবে। মোশতাক-জিয়ার যে সখ্যতা ও তাদের যে সম্পর্ক এটা তো পরিষ্কার। বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সঙ্গে মুক্তিযুদ্ধের যে আদর্শ, সেই আদর্শ থেকে বাংলাদেশ বিচ্যুত হয়ে যায়।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ