27 C
আবহাওয়া
১১:৩৪ অপরাহ্ণ - জুলাই ২, ২০২৪
Bnanews24.com
Home » তেলের ড্রামবাহী জাহাজে আগুন: আরও একজনের মৃত্যু

তেলের ড্রামবাহী জাহাজে আগুন: আরও একজনের মৃত্যু

ছেলে।গত ২৬ জুন নারায়ণগঞ্জে বুড়িগঙ্গা নদীতে তেলের ড্রামবাহী এমবি মনপুরা জাহাজে আগুন

ঢামেক হাসপাতাল প্রতিনিধি:  নারায়ণগঞ্জে বুড়িগঙ্গা নদীতে জ্বালানী তেলের ড্রামবাহী এমবি মনপুরা জাহাজে আগুনের ঘটনায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় কামাল হাসান (৩৪) নামে আরও এক ব্যক্তি মারা গেছেন। নিহত কামাল ভোলার মনপুরা উপজেলার দক্ষিণ শাকুচিয়া গ্রামের মো. ইসমাইল মিয়ার ছেলে।গত ২৬ জুন দুপুরের দিকে এই ঘটনাটি ঘটে। পরে রোববার (৩০জুন) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কামাল।

বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।

তিনি জানান গত ২৬ জুন সন্ধ্যের দিকে ৫৭ শতাংশ দগ্ধ অবস্থায় কামাল হাসানকে হাসপাতালে আনাহয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ৮৬ ড্রাম পেট্রোল ও ৭০ ড্রাম ডিজেল ভর্তি ড্রাম নিয়ে জাহাজটি নোঙ্গর ছেড়ে বরিশাল রওনা দেয়ার প্রস্তুতি নিচ্ছিল। এসময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জাহাজে রান্নার ঘর বা সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে তারা ধারণা করছে।

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা জাহাজটিকে নদীর মাঝে নিরাপদ জায়গায় নিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে কিনারায় নোঙর করে। জাহাজ থেকে নিহত একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এ ঘটনায় দগ্ধ কামাল হাসানকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন প্লাস্টিক অ্যান্ড সার্জারি ইনস্টিটিউ ভর্তি করা হয়েছিল। আর আহত বারেক মিস্ত্রিকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঢাকা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. সালেহ উদ্দিন জানান, ওই দিন দুপুর দেড়টার দিকে মেঘনা ডিপোর জেটি সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে তেলবাহী জাহাজটিতে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ৪টি স্টেশনসহ ৯টি ইউনিট দেড়ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

মেঘনা ডিপোর ডেপুটি জেনারেল লুৎফর রহমান জানান, জাহাজে করে তেল নিয়ে তারা বরিশাল মনপুরায় দিকে যাচ্ছিল। জাহাজের ভেতরে মোট ৫ জন ছিল। তারা ভেতরে রান্না করছিল। এসময় সেখান থেকে হয়তো এ ঘটনা ঘটেতে পারে। জাহাজটিতে ৮৬ ড্রাম পেট্রোল ও ৭০ ড্রাম ডিজেল ছিল। প্রায় সবগুলো তেলবাহী ড্রাম অগ্নিকাণ্ডের ঘটনায় বিস্ফোরণ হয়।

আহা, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ