36 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষক হত্যার ঘটনা জাতীয় লজ্জা; পরিকল্পনা মন্ত্রী

শিক্ষক হত্যার ঘটনা জাতীয় লজ্জা; পরিকল্পনা মন্ত্রী

শিক্ষক হত্যার ঘটনা জাতীয় লজ্জা; পরিকল্পনা মন্ত্রী

বিএনএ ডেস্ক: একজন শিক্ষককে হত্যার ঘটনা জাতীয় লজ্জা বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার (১ জুলাই) সকালে এফডিসিতে ‘এবারের বাজেট টেকসই উন্নয়নে শীর্ষক ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয় সরকারি তিতুমীর কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

পরিকল্পনা মন্ত্রী বলেন, একজন শিক্ষকের গলায় জুতার মালা পরানো জাতির চরম অসভ্যতার পরিচয়। শিক্ষার্থীদের মানুষিক উৎকর্ষ সাধনে নতুন করে ভেবে দেখার সময় এসেছে বলেও মন্তব্য করেন তিনি।

এম এ মান্নান বলেন, মুদ্রস্ফীতি ধীরে ধীরে কমে আসবে। বাংলাদেশ এখন আর কারও মুখাপেক্ষী নয় উল্লেখ করে তিনি বলেন, কোন দাতা দেশের কাছে দায়বদ্ধ নয় বাংলাদেশ। তবে কিছু ক্ষেত্রে মানুষ কষ্টে আছে সেটাও অস্বীকার করার উপায় নেই।

বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার বিষয়ে পরিকল্পনা মন্ত্রী বলেন, এতে কোনো বিশেষ গোষ্ঠীকে বিবেচনায় রাখা হয়নি, এটি নৈতিকভাবে সমর্থনযোগ্য কিনা তা নিয়ে প্রশ্ন হতে পারে, কিন্তু আইনে কোনো বাধা নেই। ৭ শতাংশ কর দিয়ে পাচার করা অর্থ ফিরিয়ে আনার যে সুযোগ দেয়া হয়েছে তা আইনসিদ্ধ বলেও মন্তব্য করেন তিনি।

এম এ মান্নান বলেন, যারা টাকা চুরি করে বিদেশে পাচার করেছে তারা ফিরিয়ে আনার জন্য পাচার করেনি। পাচার করা টাকা ফিরিয়ে আনার যে সুযোগ রাখা হয়েছে তা মন্দের ভাল। যদি কিছু ফিরে আসে সে জন্য ঠেকায় পড়ে এই সুযোগ দেয়া হয়েছে।

হাওর অঞ্চলে বন্যার বিষয়ে মন্ত্রী জানান, সেখানে উঁচু বাধের কোনো সড়ক আর হবে না। পানি যেন সহজে নেমে যেতে পারে সেজন্য ফ্লাইওভার বানানো হবে।

বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

বিএনএন/এ আর 

Loading


শিরোনাম বিএনএ