30 C
আবহাওয়া
৩:১০ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নূপুর শর্মাকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত: ভারতীয় সুপ্রিম কোর্ট

নূপুর শর্মাকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত: ভারতীয় সুপ্রিম কোর্ট

ভারতের সুপ্রিম কোর্ট

বিএনএ ডেস্ক : মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যকে ‘বিরক্তিকর’ ও ‘অহংকারপূর্ণ’ উল্লেখ করে তাকে জাতির কাছে তার ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট।

তার বিরুদ্ধে দায়ের হওয়া একাধিক এফআইআর দিল্লিতে স্থানান্তরের জন্য তার আবেদনের শুনানিতে অংশ নিয়ে শুক্রবার (১ জুলাই) আদালত এ মন্তব্য করেছেন।

গত মে মাসে এক টেলিভিশন বিতর্কে অংশগ্রহণ করে মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন নূপুর শর্মা। এরপর তার বিরুদ্ধে দেশের একাধিক স্থানে এফআইআর দায়ের হয়। সেইসব এফআইআর দিল্লিতে স্থানান্তরের জন্য আজ শুক্রবার সুপ্রিম কোর্টে আবেদন করতে যান তিনি।

এ সময় অবমাননাকর মন্তব্যের জন্য নূপুর শর্মার পূর্বে ক্ষমা চাওয়ার কথা উল্লেখ করে আজ আদালত বলেছেন, ‘অনেক দেরি হয়ে গেছে। তার মন্তব্য দুর্ভাগ্যজনক ঘটনার দিকে নিয়ে গেছে। এই লোকদের অন্য ধর্মের প্রতি কোনো শ্রদ্ধা নেই।’

আদালতে সুপ্রিম কোর্টের বিচারক সূর্য কান্ত বলেন, ‘কীভাবে বিতর্ক উসকে দেওয়া হয়েছে তা আমরা দেখেছি। কিন্তু সে যা বলেছে, এমনকি একজন আইনজীবী হিসেবেও তা খুবই বেমানান। পুরো দেশের কাছে তার ক্ষমা চাওয়া উচিত।’

প্রসঙ্গত, মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির জেরে উদয়পুরে এক হিন্দু ধর্মাবলম্বীকে দুই মুসলিম ব্যক্তি হত্যা করলে পুরো রাজ্যে ধর্মীয় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খুনিরা এ হত্যাকাণ্ডের একটি ভিডিও অনলাইনে আপলোড করে। এরপর আরেকটি ভিডিওতে তারা এ হত্যাকাণ্ড নিয়ে গর্ব প্রকাশ করে এবং ধারালো ছুরি প্রদর্শন করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হুমকি দেয়। পরে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ