28 C
আবহাওয়া
৯:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউন অমান্য: রাজধানীতে ৫৫০ জন গ্রেপ্তার

লকডাউন অমান্য: রাজধানীতে ৫৫০ জন গ্রেপ্তার

লকডাউন অমান্য: রাজধানীতে ৫৫০ জন গ্রেপ্তার

বিএনএ,ঢাকা: দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ চলছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২৭৪ গাড়ি থেকে ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা জরিমানা করেছে পুলিশ। এছাড়াও অকারণে বের হয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হতে হয়েছে ৫৫০ জনকে।

বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথমদিনের অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৮টি বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) বিভাগের এডিসি ইফতেখাইরুল ইসলাম।

তিনি বলেন, পুলিশ বিধিনিষেধ কার্যকর করতে সক্রিয় আছে। রাজধানীতে অপ্রয়োজনে মানুষজন খুব কমই বের হয়েছে। যারা বের হয়েছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারণ জানাতে না পারলে গ্রেপ্তার করা হচ্ছে।

ডিএমপি সূত্রে জানা যায়, ডিএমপির আটটি বিভাগের ৫১টি থানা এলাকায় বিভিন্ন অভিযান পরিচালনা করে ৫৫০ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ২১২ জনকে জরিমানা করা হয়। মুচলেকা দিয়ে ৩৯১ জনকে ছেড়ে দেওয়া হয়। ট্রাফিক বিভাগের অভিযানে ৮টি বিভাগে ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়। জরিমানা করা হয় ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা। এসময় ৭৭টি গাড়িকে রেকারিং করা হয়।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ মোকাবিলায় আজ (বৃহস্পতিবার) থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। পুলিশের পাশাপাশি চেকপোস্ট বসিয়ে তৎপর রয়েছে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হলেই চেকপোস্টে জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে। হচ্ছে জেল-জরিমানাও। সকাল থেকেই রাজধানীর মোড়ে মোড়ে জনসমাগম ঠেকাতে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধকালীন মানুষকে ঘরে রাখতে বাধ্য করতে নতুন করে আরও ১০৬ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়েছে সরকার।

তারা বলছেন, গ্রেপ্তার, জরিমানা কিংবা জেল দেয়া তাদের মূল উদ্দেশ্য নয়। করোনার বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই তারা কাজ করছেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ