40 C
আবহাওয়া
৬:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু, শনাক্ত ৮৩০১

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু, শনাক্ত ৮৩০১

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ, ঢাকা : গত ২৪ ঘন্টায়(বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। এদিন করোনায় মারা গেছে ১৪৩ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৩০১ জনের।

বৃহস্পতিবার (১ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩২ হাজার ৯২৪টি নমুনা পরীক্ষা করে আরও আট হাজার ৩০১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ৯০ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ২৫ দশমিক ১৩ শতাংশ ও গত পরশু ছিল ২৩ দশমিক ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৬৬৩ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ২০ হাজার ৯১৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪৩ জনের মধ্যে ৯০ জন পুরুষ ও ৫৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৭০ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শুন্য আট শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

এর আগে বুধবার করোনায় ১১৫ জনের মৃত্যু হয়। করোনার ইতিহাসে সেদিন সর্বোচ্চ ৮৮২২ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ