Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ৫৫২, মৃত্যু ৫
করোনা ভাইরাস চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ৫৫২, মৃত্যু ৫

২৪ ঘন্টায় চট্টগ্রামে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

বিএনএচট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় ( মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ২ হাজার ৬২টি নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৫২ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৩৯৬ জন এবং উপজেলায় ১৫৬ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৩১৬ জন। একই সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নগরে ৩ জন এবং উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৩টি নমুনা পরীক্ষায় ৪০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৭৯টি নমুনা পরীক্ষায় ৮৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষায় ৬৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০৩টি নমুনা পরীক্ষায় ১৪০ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩টিটি নমুনা পরীক্ষায় ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৩৫টি নমুনা পরীক্ষায় ১৮ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৩টি নমুনা পরীক্ষায় ৫৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩৪টি নমুনা পরীক্ষায় ৩৭ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষায় ১১ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩২টি নমুনা পরীক্ষায় ১৫ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ৪২ জন এবং এন্টিজেনে ১০৯টি নমুনা পরীক্ষায় ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫৫২ জন বেড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ হাজার ৩১৬ জন। যাদের মধ্যে নগরে ৪৬ হাজার ২৬৩ জন এবং উপজেলায়  ১৩ হাজার ৫৩ জন। একই সময় করোনাভাইরাসে ৫ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৭০৬ জন। যাদের মধ্যে নগরে ৪৭৭ জন এবং উপজেলায় ২২৯ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন