31 C
আবহাওয়া
১২:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের-অর্থমন্ত্রী মুস্তফা কামাল

আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের-অর্থমন্ত্রী মুস্তফা কামাল

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল

বিএনএ, ঢাকা:  অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বলেছেন, আমিও গরিবের সন্তান। এক সময় গরিব ছিলাম। আমি জানি গরিব হওয়াটা কত কষ্টের।

বৃহস্পতিবার (১ জুন ২০২৩) সকালে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, আমিও গরিবের সন্তান ছিলাম। একসময় গরিব ছিলাম। আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের। সুতরাং আমি কাউকে গরিব করে কিছু অর্জন করতে চাই না। আমরা সবাইকে নিয়ে সবার জন্য বাজেট করেছি। সবার কল্যাণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তুত করা হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, আমি নিজে দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় এ বাজেটেও বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে। প্রস্তাবিত বাজেটটি দেয়ার মধ্যমে সরকার ও জনগণ উভয়পক্ষ জিতবে বলে মনে করেন তিনি।

দেশের অর্থনীতি বর্তমানে সুদৃঢ় অবস্থানে উল্লেখ করে মন্ত্রী সন্তুষ্টি প্রকাশের পাশাপাশি আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, আমরা কিন্তু এগিয়ে গেছি আমাদের লক্ষ্যমাত্রায়। আমি মনে করি, এবারও আমরা সেটাই অর্জন করব। আমরা ঠকবো না, আমরা হারবো না এবং এ দেশের মানুষকেও আমরা ঠকাবো না, আমরা হারাবো না।

কোনো আক্ষেপ আছেন কি না; যেটা চেয়েছিলেন কিন্তু পারেননি—জানতে চাইলে তিনি বলেন, কিছু বাকি নেই।

দরিদ্রদের জন্য বাজেটে কী থাকবে জানতে চাইলে মুস্তফা কামাল বলেন, আমাদের সোশ্যাল সেফটি নেট কত বড়! এটাতে একদম আমরা দুই হাত উজাড় করে দিয়ে আমরা সাহায্য করছি।

এদিকে  একাদশ জাতীয় সংসদের শেষ বাজেট অধিবেশন শুরু হয়েছে। বুধবার (৩১ মে) বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হয়। অধিবেশনে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা যোগ দিয়েছেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ