27 C
আবহাওয়া
৯:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন কবে

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন কবে

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি

বিনোদন রিপোর্ট : ভোটার তালিকা নিয়ে জটিলতায় চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন ঝুলে রয়েছে। ১৯ মে করা এক রিটের শুনানির পর উচ্চ আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত করেছে সংগঠনটির নির্বাচনী বোর্ড।

ইতোমধ্যে আদালতের আদেশ মেনেই ভোটার তালিকায় সংশোধনী আনল প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন কমিশন।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাচন কমিশনার আবুল কালাম আজাদ বলেন, ‘হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ নির্বাচন বোর্ডের ঘোষিত তফসিলের গুরুত্বপূর্ণ ২ নম্বর শর্ত মোতাবেক ভোটার তালিকা সংশোধনের আদেশ দিয়েছিলেন। সেই আদেশ মেনেই আমরা নির্বাচনী বোর্ড ভোটার তালিকা সংশোধন করেছি। পূর্ণাঙ্গ ৫১ জন ও সহযোগী ২০ জনের ভোটাধিকার বাতিল করা হয়েছে।’

ভোটার তালিকা সংশোধনের খবরে রিটের বাদী ও প্রযোজক পরিবেশক সমিতির সাবেক পরিচালক খোরশেদ আলম সন্তুষ্টি প্রকাশ করে জানান, ‘আদালত সঠিক আদেশ দিয়েছেন। সেই আদেশের পরিপ্রেক্ষিতে নির্বাচনী বোর্ড ভোটার তালিকা সংশোধন করেছে। এখন দ্রুত নির্বাচন দিলেই আমরা প্রযোজকেরা খুশি হব।

বাদ পড়া ভোটারের বিষয়ে আবারও আদালতে যাবেন বলে জানা গেছে নির্বাচনে সভাপতি প্রার্থী সেলিম খান। প্রাপ্ত তথ্য মতে, বাদ পড়া ৫১ ভোটারের মধ্য থেকে প্রায় ৪৫ জনই তার প্যানেলের।

রিপন রহমান খান,জিএন

Loading


শিরোনাম বিএনএ