31 C
আবহাওয়া
২:১৭ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » মিতালী এক্সপ্রেসের যাত্রা শুরু

মিতালী এক্সপ্রেসের যাত্রা শুরু

মিতালী

বিএনএ ডেস্ক, ঢাকা: বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করেছে রাজধানী ঢাকা ও ভারতের জলপাইগুড়ির মধ্যকার আন্তঃদেশীয় ট্রেন ‘মিতালী এক্সপ্রেস’। ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনের মধ্যে চলাচল করবে।

বুধবার (১ জুন) সকালে নিউ জলপাইগুড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে ট্রেনটি। প্রায় ৯ ঘণ্টার রাস্তা অতিক্রম করে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পৌছাবে মিতালি এক্সপ্রেস।

উদ্বোধনী অনুষ্ঠান ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হয়। এতে যোগ দেন বাংলাদেশের রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এবং ভারতীয় রেলমন্ত্রী আশ্বিনি বৈষ্ণব। সকাল সাড়ে ৯টার পর ট্রেনটি যাত্রা শুরু করে। দিল্লি থেকে ভার্চুয়াল ফ্ল্যাগ অফ করেন দুদেশের দুই মন্ত্রী।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্যে চলাচল করবে। ট্রেনটি হলদিবাড়ি (ভারত)- চিলাহাটি (বাংলাদেশ) রুট দিয়ে চলছে। এ ট্রেনের পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি ছাড়বে বেলা ১১টা ৪৫ (আইএসটি), ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পৌঁছাবে রাত সাড়ে ১০টায় ( বিএসটি), অনুরূপভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে রাত ৯টা ৫৯ মিনিটে (বিএসটি) নিউ জলপাইগুড়ি পৌঁছাবে সকাল ৭টা ১৫ মিনিট।

ট্রেনটি সপ্তাহে দুদিন চলাচল করবে। ভারত থেকে রবি ও বুধবার, বাংলাদেশ থেকে সোম ও বৃহস্পতিবার। ট্রেনের ভাড়া এসি বার্থ ৫ হাজার ২৫৫ টাকা, এসি সিট ৩ হাজার ৪২০ টাকা, এসি চেয়ার ২ হাজার ৭৮০ টাকা।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ