35 C
আবহাওয়া
১:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, ব্যাপক ভোগান্তি

টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, ব্যাপক ভোগান্তি

টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, ব্যাপক ভোগান্তি

বিএনএ, ঢাকা: চলতি মৌসুমে ঢাকা শহরে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে আজ। মঙ্গলবার (১ জুন) সকাল ৬টার পর থেকে মুষলধারে বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর অধিকাংশ এলাকা। থেমে থেমে বৃষ্টি হচ্ছিল সকাল ৯টার পরও।  এদিন সকাল ৬টার আগের ২৪ ঘণ্টায় ঢাকায় ২১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এতে বিপাকে পড়েন অফিসগামী মানুষ। ভোগান্তি বেড়েছে কর্মজীবী মানুষ। বিশেষ করে অল্প বৃষ্টিতেই ঢাকার যেসব এলাকায় পানি জমে যায়, সেসব এলাকায় রীতিমতো প্লাবনের সৃষ্টি হয়েছে। রাস্তাঘাট ডুবে যাওয়ায় যান চলাচল ব্যাহত হয়। কোথাও কোথাও ইঞ্জিনে বিকল হয়ে রাস্তায় পড়ে আছে গাড়ি। নিচু তলার বাড়িঘর ও দোকানপাটে পানি ঢুকে যায়।

Open Photoসোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সরোজমিনে দেখা যায়, রাজধানীর ব্যস্ততম এলাকা গুলশান, বাড্ডা, কুড়িল বিশ্বরোড, সরকারবাড়ি, বসুন্ধরা, কাজীপাড়া, শেওড়াপাড়া, কারওয়ান বাজার, ফার্মগেটসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। বৃষ্টি ও জলাবদ্ধতায় কর্মজীবীদের অনেকে ভিজেই কর্মক্ষেত্রে গেছেন। আবার অনেকে জলাবদ্ধতার কারণে বাসা থেকেই বের হতে পারছেন না।

বেশ কিছু বাসার নিচতলায় পানি ঢুকে গেছে। কিছু এলাকায় দোকানপাটেও পানি প্রবেশ করেছে। বিভিন্ন স্থানে জলাবদ্ধতার কারণে রাস্তার ওপর গাড়ির স্টার্ট বন্ধ হয়ে যায়। ফলে জলজটের পাশাপাশি যানজটও তৈরি হয় এসব এলাকায়।

No description available.এদিকে, প্রতি বছরই জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাতে হয় রাজধানীবাসীকে। বৃষ্টি হলেই নগরীর অলিগলি ও ছোট পরিসরের রাস্তাগুলোতেও জলাবদ্ধতা দেখা দেয়। রাজধানীর পানি নিষ্কাশন পথগুলো আবর্জনায় ভরাট হয়ে থাকায় দ্রুত পানি নামতে না পারায় প্রতিবারই এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়। রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়া বছর ঘুরে নিয়মিত চিত্র।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ