36 C
আবহাওয়া
১১:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » যারা পুড়িয়ে মানুষ হত্যা করেছে তাদের সাথে বসার ইচ্ছা নেই: প্রধানমন্ত্রী

যারা পুড়িয়ে মানুষ হত্যা করেছে তাদের সাথে বসার ইচ্ছা নেই: প্রধানমন্ত্রী

হাসিনা

বিএনএ: যারা পুড়িয়ে মানুষ হত্যা করেছে তাদের সাথে আলোচনায় বসার ইচ্ছা নেই। বিএনপির সাথে আলোচনা ইস্যুতে এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১ মে) ভয়েজ অব আমেরিকাকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান প্রধানমন্ত্রী। এসময় জঙ্গিবাদ দমন, গণতন্ত্র প্রতিষ্ঠাসহ বাংলাদেশের সামাজিক নিরাপত্তায় সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগ এবং সফলতার বিষয় তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জানান, বিএনপি ও তার মিত্রদের সঙ্গে আর আলোচনায় বসার ইচ্ছা নেই। এসময় বাংলাদেশের রাজনীতিতে সহিংসতা এবং, ভোট কারচুপির মতো অগণতান্ত্রিক পরিবেশের জন্য দলটিকে দায়ী করেন শেখ হাসিনা।

তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ একসময় এই পদ্ধতির দাবি করলেও দেশের বর্তমান গণতান্ত্রিক পরিবেশে তা অকার্যকর।

র‍্যাব ইস্যুতে প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, আমেরিকার পরামর্শেই সৃষ্টি করা হয়েছে র‍্যাব। সেই সংস্থাটির ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বিষয়ে প্রধানমন্ত্রী জানান, এখানে সাংবাদিকদের হয়রানির বিষয় নয়, যে অপরাধ করে তাকেই আইনের আওতায় আনা হয়। এছাড়া রোহিঙ্গা ইস্যু ও স্মার্ট বাংলাদেশসহ নানা প্রসঙ্গ নিয়ে শেখ হাসিনা খোলামেলা আলোচনা করেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ