29 C
আবহাওয়া
৪:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৩৫ বারের মতো লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল

৩৫ বারের মতো লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল

বছরের প্রথম শিরোপাটা নিজেদের করে নিল রিয়াল

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সময়টা দুর্দান্ত কাটছে। চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার হাতছানি ঘরের মাঠে আর কিছুদিন পরেই। কিন্তু এরই মাঝে শিরোপা জয়ের উল্লাসে মাতল করিম বেনজেমারা। চার ম‍্যাচ বাকি রেখেই রেকর্ড ৩৫ বারের মতো লা লিগা শিরোপা জিতে নিল রিয়াল মাদ্রিদ। গতকাল রাতে এস্পানিওলকে ৪-০ গোলে হারিয়ে অনন্য এক রেকর্ড গড়লেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রদের শেষ পাঁচ ম্যাচে প্রয়োজন ছিল কেবল ১ পয়েন্ট। ঘরের মাঠে নামার আগেই শিরোপা উল্লাসে ‘লস ব্ল্যাঙ্কোস’দের ভাসতে দেখা যায়। শিরোপা নিশ্চিতের ম্যাচে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল। জোড়া গোল করেন রদ্রিগো। দ্বিতীয়ার্ধে ব‍্যবধান আরও বাড়ান মার্কো আসেনসিও এবং বদলি নামা করিম বেনজেমা। লা লিগার এবারের আসরে সর্বোচ্চ গোলদাতা এই ফরাসি ফুটবলার।

৩৪ ম‍্যাচে ২৫ জয় ও ৬ ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট হলো ৮১। সমান ম‍্যাচ খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে সেভিয়া। এক ম‍্যাচ কম খেলা বার্সেলোনা ৬৩ পয়েন্ট নিয়ে আছে তিনে। গতবারের চ্যাম্পিয়ন দল অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে চারে।

রেকর্ড ৩৫তম লিগ শিরোপা জয়ের মধ্য দিয়ে ইতিহাস গড়েছেন রিয়াল কোচ আনচেলত্তি। প্রথম কোচ হিসেবে তিনি অনন্য এক কীর্তি গড়লেন। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের প্রতিটাতেই চ‍্যাম্পিয়ন হওয়া এক মাত্র কোচ এখন তিনি। লা লিগা, প্রিমিয়ার লিগ, বুন্ডেসলিগা, সেরি আ, লিগ ওয়ান এই সবকটি লিগের শিরোপা জিতেছেন এই ইতালিয়ান কোচ।

লা লিগা শিরোপায় গ্যালারি ভর্তি সমর্থকদের বাঁধভাঙা উল্লাস দেখা যায়। এবার ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিতের মিশনে নামবে করিম বেনজেমারা।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ