24 C
আবহাওয়া
৫:০২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২৫ লাখ টাকার অবৈধ জর্দা আটক

চট্টগ্রামে ২৫ লাখ টাকার অবৈধ জর্দা আটক

চট্টগ্রামে ২৫ লাখ টাকার অবৈধ জর্দা আটক

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে ভ্যাট ফাঁকির নতুন মাধ্যম এখন কুরিয়ার সার্ভিস। ভ্যাট কমিশনারেটের বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণে আতঙ্কিত হয়ে অসাধু ব্যক্তিরা ভ্যাট ফাঁকি দিতে বেছে নিয়েছে কুরিয়ার সার্ভিসকে।

চট্টগ্রাম নগরীর পশ্চিম মাদারবাড়ির মেসার্স নিরাপদ ট্রান্সপোর্ট অ্যান্ড পার্সেল সার্ভিসে অভিযান চালিয়ে ২৫ লাখ টাকার অবৈধ জর্দার চালান আটক করেছে ভ্যাট কর্মকর্তারা। শনিবার (১ মে) গোপন সংবাদের ভিত্তিতে কুরিয়ার সার্ভিসটিতে আগ্রাবাদ ভ্যাট বিভাগের একটি নিবারক দল অভিযান চালিয়ে চালানটি আটক করে।

জানা যায়, আটক জর্দার ওপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্কের পরিমাণ প্রায় ১০ লাখ টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটক জর্দার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

আগ্রাবাদ ভ্যাট বিভাগের প্রধান শাহিনূর কবির পাভেল জানান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেনের দেওয়া গোপন সংবাদ ও নির্দেশনার ভিত্তিতে আগ্রাবাদ ভ্যাট বিভাগের একটি নিবারক দল অভিযান চালিয়ে চালানটি আটক করে। প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে মেসার্স নিরাপদ ট্রান্সপোর্ট অ্যান্ড পার্সেল সার্ভিসের যাত্রাবাড়ী শাখা থেকে কিছু ব্যক্তি/প্রতিষ্ঠানের নামে চট্টগ্রামের চাক্তাই, দোহাজারী, রাঙামাটি জেলার বিভিন্ন এলাকায় সরবরাহের উদ্দেশ্যে ভ্যাটের বৈধ কাগজপত্র ছাড়া ১৭টি কার্টনে বোঝাই জর্দা পাঠানো হয়েছে।

তিনি জানান, ধারণা করা হচ্ছে অবৈধ তামাকজাত পণ্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট থেকে বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের আতঙ্কিত হয়ে ভ্যাট ফাঁকির জন্য কিছু অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনানুসারে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন আছে।

প্রসঙ্গত, কয়েক দিন আগে নগরের কদমতলী এলাকার জিদান ট্রান্সপোর্ট এজেন্সি থেকে প্রায় অর্ধ কোটি টাকার অবৈধ জর্দা উদ্ধার করা হয়েছিল।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ