Bnanews24.com
অপরাধ টপ নিউজ সংগঠন সংবাদ সব খবর

হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেফতার

হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেফতার

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় হেফাজত নেতা মওলানা জুনায়েদ কাসেমীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।শনিবার (১ মে) দুপুর দুইটার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন সিআইডি’র সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক।তিনি জানান, জুনায়েদ কাসেমীর বিরুদ্ধে সহিংসতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে ধ্বংসত্মাক কাজে জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে। সিআইডি যেসব মামলা তদন্তের দায়িত্ব পেয়েছিল। সংশ্লিষ্টতা থাকায় সেসব মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।জুনায়েদ কাসেমীকে জিজ্ঞাসাবাদ করার জন্য ঢাকায় সিআইডি প্রধান কার্যালয়ে আনা হয়েছে বলে জানান জিসানুল হক।

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে দেশে দায়ের হওয়া ২৩ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছিল সিআইডি। গত ১৯ এপ্রিল এই দায়িত্ব পায় সংস্থাটি।এই ২৩টি মামলার মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার ১৫টি, কিশোরগঞ্জের ২টি, চট্টগ্রামের ২টি ও মুন্সিগঞ্জের ২টি রয়েছে।এর মধ্যে ২০১৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় ৫টি মামলা এবং চলতি বছরে মামলা হয়েছে ১৮টি।

বিএনএনিউজ/আরকেসি