35 C
আবহাওয়া
১২:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ৯৩ হাজার

বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ৯৩ হাজার

করোনায় আরও ৯ হাজার প্রাণহানি

বিএনএ, বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে করোনা দিন দিন আরও ভয়ংকর হয়ে উঠছে। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল।
ভাইরাসটির নতুন ধরন মানুষের মনে আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৯৩ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৫ কোটি ২০ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যুবরণ করেছেন ১৪ হাজার ২৬৬ জন এবং নতুন করে ৮ লাখ ৭১ হাজার ৫৯৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ৯৩ হাজার ৬৫৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ২০ লাখ ২ হাজার ৩৬৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১২ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৪৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩১ লাখ ৩ হাজার ৯৭৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে সংক্রমিত হয়েছেন এক কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ২ লাখ ১১ হাজার ৮৩৫ জন।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিল করোনায় এক কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ৯৬২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ চার হাজার ২৮৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ১৬ হাজার ৬৮৯ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৪ হাজার ৫১৪ জন।

আক্রান্তের দিক থেকে পঞ্চম স্থানে থাকা তুরস্কে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৮ লাখ ২০ হাজার ৫৯১ জন। এর মধ্যে মারা গেছেন ৪০ হাজার ১৩১ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় ৩অবস্থানে রয়েছে বাংলাদেশ।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ