35 C
আবহাওয়া
১০:২১ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » একনজরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সূচি

একনজরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সূচি

ক্রিকেট

বিএনএ ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পাড়ি জমিয়েছে শ্রীলঙ্কা। ঢাকায় আসার পর টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু সিলেটে চলে গেছে লঙ্কানরা। এই ধাপে কোচিং স্টাফ, ক্রিকেটার সব মিলিয়ে ২৭ জন এসেছেন।

এদিকে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের কয়েকজনও সিলেটে গেছেন। বিপিএলের ফাইনাল শেষে বাকিরা সিলেটে দলের সঙ্গে যোগ দেবেন।

তিন ফরম্যাটের সিরিজে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। আগামী ৪, ৬ ও ৯ মার্চ সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে মুখোমুখি হবে দুই দল। সবগুলো ম্যাচই সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিকে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এই দলে আছেন দুই ম্যাচ নিষিদ্ধ হওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে সিরিজের প্রথম দুই ম্যাচে লঙ্কানদের নেতৃত্ব দেবেন চারিথা আসালাঙ্কা।

গত দুই বছরে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় আইসিসির নিষেধাজ্ঞায় পড়েন হাসারাঙ্গা। তাই এই সফরে প্রথম দুই ম্যাচ বেঞ্চে বসেই কাটাতেই হবে তারকা এই স্পিনারকে। এ ছাড়া ইনজুরির কারণে স্কোয়াডে নেই পাথুম নিসাঙ্কা।

অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে খেলতে চট্টগ্রামে পাড়ি জমাবে দুই দল। তিন দিনের বিরতি দিয়ে চট্টগ্রামে ৫০ ওভারের লড়াইয়ে নামবে দুই দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৩ মার্চ। এরপর ১৫ ও ১৮ মার্চ হবে শেষ দুই ওয়ানডে।

চট্টগ্রাম যাত্রা শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আবারও ফিরবে সিলেটে। সেখানে ২২ মার্চ অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। প্রথম টেস্ট শেষ হলে তিন দিনের বিরতি দিয়ে ফের চট্টগ্রামে ফিরবে দ্বিতীয় খেলবে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩০ মার্চ থেকে গড়াবে পূর্ণাঙ্গ এই সিরিজের শেষ টেস্ট। তবে পূর্ণাঙ্গ এই সিরিজে কোনো ম্যাচই পায়নি মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ