34 C
আবহাওয়া
১২:১৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » নবীনদের পদচারণায় মুখরিত লাল পাহাড়ের সবুজ ক্যাম্পাস

নবীনদের পদচারণায় মুখরিত লাল পাহাড়ের সবুজ ক্যাম্পাস

নবীনদের পদচারণায় মুখরিত লাল পাহাড়ের সবুজ ক্যাম্পাস

বিএনএ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় : প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর লাল পাহাড়ের সবুজ ক্যাম্পাস নামে খ্যাত কুমিল্লা বিশ্ববিদ্যালয়। তারই ধারাবাহিকতায় নবীনদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ২৭ ফেব্রুয়ারি (রোববার) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিন্ধান্ত অনুযায়ী শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়ের ১৫ তম আবর্তনের শিক্ষার্থীদের ক্লাস।

সকাল হতে না হতেই পুরো ক্যাম্পাস মুখরিত হয়ে উঠেছে নবীনদের আনাগোনায়। তাদের মুখে ফুটে উঠেছে যেন এক আনন্দময় উচ্ছ্বাস। আবার দেখা যায় অনেক নবীনদের সাথে তাদের অভিবাবকরাও। সেই সাথে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও নবাগত শিক্ষার্থীদের বরণ করে নিতে ক্যাম্পাস এসে ভীড় জমায়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সাজগোজ করে এসে নবীনদের বরণ করে নিতে দেখা যায় ।

এছাড়া বিভিন্ন বিভাগের স্ব স্ব উদ্যোগে নবীনদের পরিচিতিমূলক ক্লাস শুরু হয়। নবীন শিক্ষার্থীদের লাল গোলাপ ও রজনী গন্ধা দিয়ে বরণ করে নিতে দেখা যায়। সকাল থেকে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য কতগুলো চত্বর সম্পূর্ণতা পেয়েছে নবীন শিক্ষার্থীদের আনাগোনায়। প্রসিদ্ধ স্থানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হিসাবে দেখতে পায় কাঠাল তলা, বৈশাখী চত্বর, মুক্ত মঞ্চ, বাবুই চত্বর, বঙ্গবন্ধু ভাস্কর্য, প্রেম সেতু,সানসেট ভ্যালি, ক্যাফেটেরিয়া, শহীদ মিনার, জিরো পয়েন্ট এবং ভিসি টং।

উক্ত স্থানগুলোর মধ্যে প্রতিনিয়ত শিক্ষার্থীদের মাঝে জমে উঠে আড্ডা, গানের আসর প্রভৃতি। বিশ্ববিদ্যালয় হলো প্রত্যেক শিক্ষার্থীর আবেগ ও ভালবাসার জায়গা। ক্যাম্পাসের মোহ ও মায়ায় আবদ্ধ হয়ে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী আপন গন্তব্যে ছুটে চলে। সেই সাথে আপন পানে এগিয়ে যাচ্ছে প্রাণের ক্যাম্পাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বিএনএনিউজ২৪.কম/হাবিবুর রহমান হাবিব/এনএএম

Loading


শিরোনাম বিএনএ