37 C
আবহাওয়া
৬:৩৩ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পুঁজিবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

পুঁজিবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার

বিএনএ, রিপোর্ট:  দেশের পুঁজিবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি ২০২৪) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেশ বেড়েছে। উভয় বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে বলে ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬০.২৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে ২ হাজার ১১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৭১টি কোম্পানির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত আছে ৫২টির।

ডিএসইতে এদিন মোট ১ হাজার ১২২ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৭৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ১১৬.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৫৫ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৬২৬ পয়েন্টে, শরিয়া সূচক ১১.১৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৭৮.২৫ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২২৭ পয়েন্টে অবস্থান করছে।

বৃহস্পতিবার সিএসইতে ২৭৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৭৭টি কোম্পানির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত আছে ৩০টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৪ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ