39 C
আবহাওয়া
৫:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » শাহ আমানতে ৩ কোটি সাড়ে ৫ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

শাহ আমানতে ৩ কোটি সাড়ে ৫ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গাড়ির চাকার ভেতর থেকে ৩ কোটি সাড়ে ৫ লাখ টাকার ৫ কেজি ৩৩৬ গ্রাম ওজনের ৪৬ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিমানবন্দরের গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্টস (জিএসই) সেকশনে থাকা একটি গাড়ি থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিসিং এরিয়ায় (জিএসই) অভিযান চালিয়ে একটি গাড়ির চাকার ভেতর থেকে ৪৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণগুলোর আনুমানিক দাম ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার টাকা।

শাহ আমানত বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. তৈয়বুর রহমান জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়ন্ত্রণাধীন ওয়ার্কশপে দুই ঘণ্টা এনএসআই টিমের সঙ্গে যৌথ অভিযান চালানো হয়। এ সময় পুরোনো অনেক গাড়ির চাকা পরীক্ষা করা হয়।

এর মধ্যে একটি চাকার ওজন সন্দেহজনক মনে হওয়ায় চাকাটি মেশিনে স্ক্যানিং করা হয়। এ সময় এর ভেতরে স্বর্ণবার সদৃশ বস্তু দেখা যায়। পরে বিমানের ওয়ার্কশপের লোকজনের সহায়তায় চাকাটি খুলে কালো রঙের স্কচটেপ দিয়ে মোড়ানো দুইটি বান্ডিলে ৪৬টি স্বর্ণবার পাওয়া যায় বলে তিনি জানান।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ