26 C
আবহাওয়া
৭:৪০ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে জরুরি অবস্থা জারি, ইন্টারনেট বন্ধ

মিয়ানমারে জরুরি অবস্থা জারি, ইন্টারনেট বন্ধ


বিএনএ, বিশ্ব ডেস্ক: মিয়ানমারে ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) প্রধান অং সান সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্টসহ আরও কয়েকজন নেতাকেও আটক করেছে সেনাবাহিনী। ক্ষমতাসীনদের আটকের পর দেশটির ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার ভোর থেকে দেশটির প্রধান প্রধান শহরগুলোতে মোবাইল ইন্টারনেট এবং টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম এমআরটিভি জানিয়েছে, কারিগরি সমস্যার কারণে তাদের সম্প্রচার বন্ধ রয়েছে।

দেশটির গণমাধ্যম বলছে, স্থানীয় সময় সোমবার ভোরে থেকে টেলিযোগাযোগ ব্যাহত হয়। মিয়ানমারের রাজধানী নেইপিদোতে ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে সু চিকে আটকের অনেক খবর জানা যাচ্ছে না।

এদিকে, মিয়ানমারে ১ বছরের জন্য জরুরি অবস্থা জারি করেছে সেনাবাহিনী। এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, দেশের ক্ষমতা কমান্ডার-ইন-চিফ মিন অং হ্লেইংয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

সু চি দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) মুখপাত্র জানান, সোমবার ভোরে দেশটির প্রেসিডেন্ট উইন মিন্টসহ কয়েকজন নেতাকে আটক করা হয়েছে। সেনাবাহিনীর লোকজন দেশটির বিভিন্ন প্রদেশের মুখ্যমন্ত্রীর বাসায় গিয়ে তাদের আটক করে নিয়ে গেছে বলে তাদের পরিবারের সদস্যরা জানিয়েছে।

উল্লেখ্য, গত বছর নভেম্বরের নির্বাচনে অং সান সু চির এনএলডি সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। কিন্তু সেনাবাহিনী নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলে। ২০১১ সাল পর্যন্ত মিয়ানমার শাসন করেছে সামরিক বাহিনী। সু চি অনেক বছর ধরে গৃহবন্দি ছিলেন।

বিএনএ/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ