29 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান মানবকল্যাণ পদক পাচ্ছে

৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান মানবকল্যাণ পদক পাচ্ছে


বিএনএ, ঢাকা : পাঁচ ক্যাটাগরিতে মানবকল্যাণ পদক পাচ্ছেন ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান। সমাজসেবামূলক কাজে বিশেষ অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ পদক প্রদান করা হচ্ছে।

রোববার দুপুর ১২টায় সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে জাতীয় সমাজসেবা দিবস ও মানবকল্যাণ পদক প্রদান উপলক্ষে এক সংবাদ সম্মেলনে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি এ তথ্য জানিয়েছেন।

নুরুজ্জামান আহমেদ বলেন, ২০২০ ও ২০২১ সালের জন্য আট ব্যক্তি ও প্রতিষ্ঠান এ পদক পাচ্ছে। সোমবার জাতীয় সমাজসেবা দিবসে সমাজসেবা অধিদপ্তরে এ পদক তুলে দেওয়া হবে। করোনার কারণে ২০২০ সালে দেওয়া সম্ভব না হলেও এবার একসঙ্গে ২০২০ ও ২০২১ সালের জন্য নির্বাচিতদের পুরস্কার দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, পদকের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রত্যেকে পাবে ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ দিয়ে তৈরি পদক, জাতীয় মানবকল্যাণ পদকের রেপ্লিকা, ব্যক্তি পর্যায়ে ২ লাখ টাকা, দপ্তর বা প্রতিষ্ঠান পর্যায়ে ২ লাখ টাকা এবং একটি সম্মাননা সনদ।

উল্লেখ্য, ২০২০ সালে  প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় আব্দুল জব্বার জলিল, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব আল-মামুন সরকার, মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমে খুলনার জেলা প্রশাসন মানবকল্যাণ পদকের জন্য নির্বাচিত হয়েছে।

২০২১ সালে বয়স্ক-বিধবা ও স্বামী নিগৃহীতার কল্যাণে বিশ্ব মানব সেবা সংঘ (বৃদ্ধাশ্রম), প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে এসপায়ার টু ইনোভেইট (এটুআই) প্রোগ্রাম, আইনের সংঘাতে জড়িত শিশু-নিরাশ্রয় ব্যক্তির কল্যাণে আকবরিয়া লিমিটেড, মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমে বিদ্যানন্দ ফাউন্ডেশন মানবকল্যাণ পদকের জন্য নির্বাচিত হয়।

এসময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামাল ও তথ্য অধিদফতরের সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার (প্রোটোকল এন্ড লিয়াজোঁ) মো. আবদুল জলিল উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ