24 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সিলেটে চলছে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট

সিলেটে চলছে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট


বিএনএ, সিলেট: কোয়ারি থেকে পাথর উত্তোলন চালুর দাবিতে সিলেটে আজ থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট শুরু করছেন পরিবহন মালিক-শ্রমিকরা। সোমবার (৩১ অক্টোবর) সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়।

ধর্মঘটের এই সময়ের মধ্যে সিলেট জেলায় পণ্য পরিবহন থেকে বিরত থাকবেন শ্রমিকরা। প্রশাসনের সঙ্গে বৈঠকের পরও সমাধান না আসায় আগের সিদ্ধান্তে অনড় রয়েছেন তারা।

জানা গেছে, সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্যপরিষদের আহ্বায়ক ও সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল গত ১৭ অক্টোবর সংবাদ সম্মেলন করে এই ধর্মঘটের ডাক দেন। পরে রোববার (৩০ অক্টোবর) বিকেলে পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান। এ সময় বৈঠকের পরও ধর্মঘটের সিদ্ধান্ত থেকে সরে আসেনি তারা। এ কারণে সোমবার (৩১ অক্টোবর) সকাল ৬টায় ধর্মঘট শুরু হবে বলে জানিয়েছিলেন সংগঠনটির নেতারা।

সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ বলেন, প্রথমে আমরা জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছি। এর মধ্যে দাবি না মানলে আগামী ৩ নভেম্বর আমরা বিভাগীয় সমাবেশ করব। ওই সমাবেশ থেকে পুরো বিভাগে ধর্মঘটের ডাক দেওয়া হবে।

শাব্বীর আহমদ ফয়েজ বলেন, ‘রোববার বিকেলে জেলা প্রশাসকের সঙ্গে আমাদের সভায় কোনো সিদ্ধান্ত না আসায়, আমরা পূর্ব ঘোষিত কর্মসূচিতে অনড় আছি। সোমবার (৩১ অক্টোবর) থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। আমাদের এক সপ্তাহ, অথবা ১৫ দিনের মধ্যেও দাবি মানার আশ্বাস দিলে আমরা আন্দোলন স্থগিত রাখতাম। আপাতত ৪৮ ঘণ্টা আমরা পণ্য পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করব’।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেন, ‘পাথর উত্তোলনের দাবির পরিপ্রেক্ষিতে খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। ৩ নভেম্বর কমিটির সদস্যরা সিলেটের কোয়ারিগুলো পরিদর্শনে আসবেন। তারা সরেজমিন পরিদর্শন করে দেখবেন পাথর তোলার যৌক্তিকতা আছে কি না। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে। ’

তিনি বলেন, ‘পরিবহন শ্রমিকরা যাতে মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে দেখা করে দাবি জানাতে পারেন, সে সুযোগ করে দেয়ারও আশ্বাস দিয়েছেন। নেতারা সাক্ষাতের সময় ধর্মঘট থেকে সরে আসার কথা জানিয়েছেন। ’ তবে পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসে ধর্মঘট পালনের কথা বলছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ