34 C
আবহাওয়া
৯:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ভুল থেকে শিক্ষা নিতে না পারাই বিএনপির ব্যর্থতা : ওবায়দুল কাদের

ভুল থেকে শিক্ষা নিতে না পারাই বিএনপির ব্যর্থতা : ওবায়দুল কাদের

ভুল থেকে শিক্ষা নিতে না পারাই বিএনপির ব্যর্থতা : ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: বিএনপির রাজনীতিতে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এজন্য ক্ষমতার রাজনীতিতে আওয়ামী লীগের বিকল্প হিসেবে বিএনপিকে মানুষ ভাবতে পারছে না বলেও উল্লেখ করেন তিনি।

রোববার (৩১ অক্টোবর) সরকারি বাসভবনে প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের আরও বলেন, সরকার চায় শক্তিশালী ও দায়িত্বশীল বিরোধী দল। কিন্তু বিএনপি মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলতে চায়। তাদের আন্দোলন কথাসর্বস্ব এবং ভার্চুয়াল। দলটির এসব কর্মসূচির সঙ্গে জনগণ ও রাজপথের কোন সংযোগ নেই।

তিনি বলেন, ভুল থেকে শিক্ষা নিতে না পারাই বিএনপির বড় ব্যর্থতা। ভুল থেকে শিক্ষা নেওয়ার সৎ সাহস আছে বলেই আওয়ামী লীগের জনপ্রিয়তার পাল্লা এখন অনেক ভারী। তাই বিএনপি জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়েছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা সর্বত্র নৈরাজ্য দেখতে পায়। তারা দেশের ভালো কিছু দেখতে পায় না। দলটির নেতারা সকালের স্নিগ্ধ আলোয় সন্ধ্যার অন্ধকার দেখেন। গত একযুগের বেশি সময় সরকারের একটা ভালো কাজও তারা দেখতে পাননি।  নির্বাচন ও আন্দোলনের ব্যর্থতা, কর্মী সমর্থকদের হতাশা সবমিলিয়ে বিএনপির রাজনীতিতে শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে। হঠকারী রাজনীতি এবং ধর্মান্ধ ও ক্ষমতালোভী নেতৃত্ব দলটিকে আজ কঠিন সময়ের মুখোমুখি দাঁড় করিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি খাতে ইতিবাচক পরিবর্তন এসেছে। এ অবস্থায় দেশের মানুষ বিএনপির অপরাজনীতির পরিবর্তন চায়। দলটি যদি নিজেদের বদলাতে না পারে, তাহলে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হতে হবে। তাদের অবস্থা মুসলিম লীগের মতো বলে মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ