30 C
আবহাওয়া
৫:৪৬ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে ক্যান্টিন বন্ধ করে পালালেন পরিচালক, দুর্ভোগে শিক্ষার্থীরা

ববিতে ক্যান্টিন বন্ধ করে পালালেন পরিচালক, দুর্ভোগে শিক্ষার্থীরা

ববিতে ক্যান্টিন বন্ধ করে পালালেন পরিচালক, দুর্ভোগে শিক্ষার্থীরা

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরে-বাংলা হলের ক্যান্টিন পরিচালক সুমন ও তাঁর কর্মচারীদের বিরুদ্ধে ক্যান্টিন বন্ধ করে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। ফলে ক্যান্টিন আপাতত বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, ৩০ আগস্ট (বুধবার) রাতের খাবার পরিবেশনের পর বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল থেকেই খোঁজ নেই সুমন ও তার কর্মচারীদের। তারা হলের ক্যান্টিন পরিচালনার দায়িত্ব চলতি মাস আগস্ট থেকে শুরু করেন। ক্যান্টিনে দায়িত্বরত বাবুর্চি মো. বেলাল নতুন পরিচালকের পলায়নের বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্যান্টিনের বাবুর্চি বেলাল জানান, হলের ক্যান্টিন চালাতে গিয়ে লোকসান ও ঋণের সম্মুখীন হয় সুমন। আজ মাসের শেষদিন ক্যান্টিনে আয়-ব্যায়ের হিসাব করা হবে, যথাযথ হিসাব দিতে পারবেনা বলে এবং ক্যান্টিনের গ্যাস মালিকদের ও অন্যান্যদের টাকা পরিশোধ করার চাপ সহ্য করতে না পেরেই সে ও তার লোকেরা পালিয়েছে।

আরও পড়ুন: বরগুনা-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু আজ

দুপুরের ক্যান্টিন চলবে কিনা জানতে চাইলে তিনি জানান, সুমন ও তার লোকেরা পালিয়ে যাওয়ার কারণে পর্যাপ্ত টাকা না থাকায় রান্নার জন্য তরকারি ও গ্যাস কেনা সম্ভব না। এই মূহুর্তে রান্নার কাজে হাত দিতে পারছিনা। আপাতত ক্যান্টিন বন্ধ থাকবে।

হলের আবাসিক শিক্ষার্থী রিফাত হোসেন বলেন, আজ (বৃহস্পতিবার) ঘুম থেকে উঠার পর ক্যান্টিনে গিয়ে দেখতে পাই, ক্যান্টিনের পরিচালক ও তার লোকজন পালানোয় ক্যান্টিন বন্ধ থাকবে। এমতাবস্থায়, আমাদের অন্য হলের ক্যান্টিন আর বাইরের হোটেলে থেকে খাওয়া ছাড়া কোনো উপায় নাই। এ ভোগান্তি দূর করার জন্য কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

শেরে বাংলা হলের ক্যান্টিন পরিচালক সুমনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়া বলেন, ঘটনা সম্পর্কে আমি অবগত ছিলাম না। শিক্ষার্থীদের সুবিধার্থে দ্রুত বিকল্প ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: এফবিসিসিআই সভাপতিকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

বিএনএনিউজ/ রবিউল ইসলাম, বিএম/ হাসনাহেনা 

Loading


শিরোনাম বিএনএ