35 C
আবহাওয়া
১২:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর কমিটমেন্ট অনুসরণ করে সফলকাম হতে হবে– নৌ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর কমিটমেন্ট অনুসরণ করে সফলকাম হতে হবে– নৌ প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী

বিএনএ,ঢাকা : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী বলেছেন, নদীমাতৃক বাংলাদেশকে রক্ষা করে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০০ বছরের ডেল্টা প্লান ঘোষণা করেছেন। নৌপথগুলো খননের মাধ্যমে নদীগুলোকে রক্ষা করা হবে। দেশ পরিচালনায় প্রধানমন্ত্রীর কমিটমেন্ট অনুসরণ করে সফলকাম হতে হবে। নদী ও সমুদ্র বেষ্টিত বাংলাদেশকে রক্ষা করতে কাজ চলছে। এখানে সীমাবদ্ধতা আছে, চ্যালেঞ্জ আছে। সমস্ত চ্যালেঞ্জ ওভারকাম করে এগিয়ে যেতে হবে।

প্রতিমন্ত্রী শনিবার (৩১ জুলাই) ঢাকায় সরকারি বাসভবন থেকে ঢাকা চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘সাস্টেইনএবল রিভার ড্রেজিং : চ্যালেঞ্জেস এন্ড ওয়ে  ফরওয়ার্ড’  শীর্ষক  ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডিসিসিআই’র সভাপতি রিজওয়ান রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে অন্যান্যের মধ্যে অংশ নেন সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান গোলাম সাদেক, ডিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি এন কে এ মোবিন, ইঞ্জিনিয়ার মো. নুরুল আক্তার, খায়রুল মজিদ মনিরুল। প্রখ্যাত পানি বিশেষজ্ঞ ড. আইনুন নিশাত মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।

খালিদ মাহ্‌মুদ চৌধুরী বলেন, একটি গোষ্ঠী ভারতবিরোধী সেন্টিমেন্ট তৈরি করে ক্ষমতা ধরে রাখার চেষ্টা করেছে। তিনি বলেন, গত ১২ বছরে প্রতিবেশী দেশ ভারতের সাথে কানেক্টিভিটি বেড়েছে। চট্টগ্রাম, মোংলা ও স্থলবন্দরগুলোর সক্ষমতা বেড়েছে। পায়রা বন্দরের ক্যাপিটাল ড্রেজিং শুরু হয়েছে।

বিএনএনিউজ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ