31 C
আবহাওয়া
১০:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে সাংবাদিক হেনস্তার ঘটনায় চবিসাসের নিন্দা

কুবিতে সাংবাদিক হেনস্তার ঘটনায় চবিসাসের নিন্দা


বিএনএ, চবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীদের দ্বারা দৈনিক যায়যায়দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। বুধবার (৩১ মে) এক যৌথ বিবৃতিতে চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান ও সাধারণ সম্পাদক ইমাম ইমু এ ঘটনার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের দ্বারা বিভিন্ন সময় সংঘটিত অপকর্মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের উপর চড়াও হয়েছে রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা। গণমাধ্যমকর্মীদের হুমকি-ধমকি দিয়ে সাংবাদিকতায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চান তারা। এ ঘটনা তারই একটি অংশ। সাংবাদিকদের সঙ্গে ছাত্রলীগের পূর্ব পরিকল্পিত এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই আমরা। পাশাপাশি ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পথ সুগম ও সংবাদকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি জোর দাবি এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এ ঘটনার বিচার নিশ্চিত করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সোমবার (২৯ মে) দুপুর আনুমানিক ১২ টার দিকে ইংরেজি বিভাগের ১৫তম ব্যাচের দুই শিক্ষার্থী হীরা মিয়া ও আরমান উদ্দিনের মধ্যে মারামারির ঘটনা ঘটলে সংবাদ সংগ্রহের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যান সাংবাদিক রুদ্র ইকবাল। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সার্বিক বিষয়ে জানতে চাইলে উপস্থিত ছাত্রলীগ কর্মী অমিত সরকার (রসায়ন ১২তম আবর্তন), আসিফ ইনতাজ রাব্বি (যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ১২তম আবর্তন) সহ অন্যান্য নেতাকর্মীরা তার দিকে তেড়ে আসে। পরে বিব্রতকর পরিস্থিতিতে তিনি সেখান থেকে বেরিয়ে আসলে প্রশাসনিক ভবনের সামনে শাখা ছাত্রলীগের ২০১৭ সালের বিলুপ্ত কমিটির সাধারন সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা ওই সাংবাদিককে হুমকি দিতে থাকেন। একপর্যায়ে রেজা-ই-এলাহি হুমকি দিয়ে বলেন “সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, আমি কে? এই ক্যাম্পাস কারো বাপের না। সাংবাদিকরা আমাকে কি করবে দেখে নিবো। গুণ্ডামির কি দেখছে!

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ