37 C
আবহাওয়া
৫:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » স্ত্রীর সন্ধান পেতে বান্ধবীর দেড় বছরের শিশু অপহরণ

স্ত্রীর সন্ধান পেতে বান্ধবীর দেড় বছরের শিশু অপহরণ

স্ত্রীর সন্ধান পেতে বান্ধবীর দেড় বছরের শিশু অপহরণ

বিএনএ, সাভার : সাভারের আশুলিয়া থেকে অপহৃত শিশুকে ৩ মাস পর উদ্ধার করেছে র‍্যাব-৪। এসময় অপহরণকারীসহ আরেকজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরের দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব। এর আগে রংপুর থেকে ওই অপহরণকারীকে আটক ও তার দেওয়া তথ্যে গাজীপুর থেকে অপহৃত শিশুকে উদ্ধার করা হয়।

এসময় অপহরণকারী রংপুর জেলার মো: রাশেদুল ইসলামকে (৩০) রংপুর থেকে ও রংপুর জেলার রোকসানা বেগমকে (৩৫) গাজীপুর জেলার কালিয়াকৈর থানার রতনপুর এলাকা থেকে আটক করা হয়।

এর আগে গত ৩১ মার্চ আশুলিয়ার শিমুলিয়ার টেঙ্গুরী এলাকা থেকে আঁখি নামে দেড় বছরের ওই শিশুকে অপহরণ করে অজ্ঞাত পরিচয় এক যুবক।

উদ্ধার শিশু আঁখি টাঙ্গাইলের ধনবাড়ী থানার পাইক্কা গ্রামের সাদ্দাম হোসেনের মেয়ে। সাদ্দাম হোসেন পেশায় রাজমিস্ত্রি ও তাঁর স্ত্রী মিরা আক্তার পোশাক শ্রমিক। তারা আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের টেঙ্গুরী এলাকায় জনৈক আলী হোসেনের বাড়িতে ভাড়া থাকতো।

র‍্যাব জানায়, বাসা ভাড়ার কথা বলে অপহরণকারী যুবক ওই বাসায় যায়। সেসময় গেটের বাইরে খোলা জায়গায় মিরা ও সাদ্দাম দম্পতির সন্তান আঁখি এবং মিরাজ খেলাধুলা করছিল। অপহরণকারী আঁখির ভাই মিরাজ (৫)’কে দশ টাকা দিয়ে কৌশলে দোকানে চকোলেট কেনার জন্য পাঠায়। সেই ফাঁকে আঁখিকে কোলে নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে ১ এপ্রিল ওই শিশুর দাদা বাদি হয়ে আশুলিয়া থানায় একটি শিশু অপহরণ মামলা দায়ের করেন।

র‍্যাব আরও জানায়, অপহরণকারী যুবক জিরানী এলাকায় ভাড়া বাসায় স্ত্রীসহ থেকে রাজমিস্ত্রীর কাজ করতো। তার স্ত্রী ও অপহৃত শিশুটির মা মিরা আক্তার আশুলিয়ায় একই পোশাক কারখানায় চাকরি করতো। নিজের স্ত্রী পরকীয় করে পালিয়ে যায়। অপহরণকারী যুবকের ধারণা হয় তার স্ত্রীর খোঁজ জানে মিরা আক্তার। বার বার জানতে চেয়েও তথ্য না পেয়ে মিরার কন্যাকে অপহরণ করে।

এরপর মিরাকে ফোন করে জানায় তার স্ত্রীর সঠিক ঠিকানা জানালে শিশুটিকে ফেরত দেওয়া হবে। তবে তারা না জানায় তথ্য দিতে পারেনি। এরমধ্যে ওই যুবক ভুক্তভোগী শিশুর মা-বাবার কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এর জের ধরেই ওই যুবককে আটক করা হয়।

আটক যুবক রাশেদের বরাত দিয়ে র‍্যাব জানায়, ওই শিশুকে অপহরণ করে গাজীপুরে তার ফুপুর বাড়িতে রেখে সে রংপুর নিজের বাড়ি চলে যায়। ওই ফুপুর নিজের মেয়ে না থাকায় তিনি শিশু আঁখিকে মাতৃ আদরে লালন-পালন করতে থাকে। তার কাছ থেকেই র‍্যাব ওই শিশুকে উদ্ধার করে।

এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানায় র‍্যাব।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ