35 C
আবহাওয়া
১১:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রয়োজনে শুল্ক কমিয়ে চাল আমদানি-খাদ্যমন্ত্রী

প্রয়োজনে শুল্ক কমিয়ে চাল আমদানি-খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

কুষ্টিয়া: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রয়োজনে শুল্ক কমিয়ে চাল আমদানি করবে সরকার। তিনি বলেন, চালের বাজার নয় মাস স্থির ছিল। করোনা মহামারিতেও চালের দাম বাড়েনি। এখন বাড়ছে কেন মিল মালিকদের কাছে এমন প্রশ্ন রাখেন তিনি।

বুধবার(৩১ জানুয়ারি ২০২৪) কুষ্টিয়ায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘চালের বাজার নিয়ন্ত্রণে করণীয়’- শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ধান চালের মার্কেট কন্ট্রোল করে হাতে গোনা কয়েক জেলার ব্যবসায়ীরা। আমরা তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিচ্ছি। মিল মালিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিবেক জাগ্রত করুন। বেপরোয়া না হয়ে মানব সেবার ব্রত নিয়ে কাজ করুন। তিনি বলেন, বেশি দামে ধান বিক্রি হলেও কৃষকের লাভ হচ্ছে না। সুবিধা নিচ্ছে মজুতদাররা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

মন্ত্রী বলেন, চালের বস্তায় মিলগেটে চালের দাম কত তা লিখতে হবে। সাথে থাকতে হবে উৎপাদনের তারিখও। নতুন আইন করা হয়েছে। দ্রুত কার্যকর হবে। এ আইন কার্যকর হলে মিনিকেট নামের কোনো ধান চাল থাকবে না।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ এহতেশাম রেজার সভাপতিত্বে মতবিনিময় সভায় খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ ইসমাইল হোসেন ও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ সাখাওয়াত হোসেন বিশেষ অতিথির বক্তৃতা করেন।

এ সময় খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ সাখাওয়াত হোসেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ এহতেশাম রেজা, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব ও জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন উপস্থিত ছিলেন।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ