24 C
আবহাওয়া
৪:২৩ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে সুইডেন-ডেনমার্কের পতাকা পুড়িয়ে মানববন্ধন

ববিতে সুইডেন-ডেনমার্কের পতাকা পুড়িয়ে মানববন্ধন


বিএনএ, ববি: পবিত্র ধর্মীয়গ্রন্থ আল-কোরআন পোড়ানোর প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সুইডেন ও ডেনমার্কের জাতীয় পতাকা পুড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩১জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শিক্ষার্থীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

এসময় শিক্ষার্থীরা পবিত্র আল-কোরআন পোড়ানোর মতো নিকৃষ্ট, ঘৃণীত এবং বর্বরোচিত ঘটনার প্রতিবাদে সুইডেন ও ডেনমার্কের জাতীয় পতাকা পোড়ানো হয়। রসায়ন বিভাগের শিক্ষার্থী হাসিবুল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেন, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম মিরাজ, গনিত বিভাগের শিক্ষার্থী মান্নান, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদসহ আরও অনেকে।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে ভোলারোড পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। বক্তব্যে বক্তারা, সুইডেন ও ডেনমার্কের আল-কোরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়ে প্রতিবাদ করেন। বক্তারা বলেন পবিত্র ধর্মীয়গ্রন্থ পোড়ানে একটি নিকৃষ্ট, বর্বোরোচিত, পাশবিক ও ঘৃণীত কাজ। তারা বাংলাদেশ সরকারের প্রতি সুইডেন ও ডেনমার্কের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানান।

বিএনএ/রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ