36 C
আবহাওয়া
২:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় ইটভাটা ভেঙে দিল প্রশাসন

লোহাগাড়ায় ইটভাটা ভেঙে দিল প্রশাসন

লোহাগাড়ায় ইটভাটা ভেঙে দিল প্রশাসন

বিএনএ, লোহাগাড়া: চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধ দুইটি ইটভাটা ভেঙে  দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

রোববার (৩১ জানুয়ারী) সকাল থেকে লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

উপজেলার সদর ইউনিয়নের নুরুচ্ছাফা কোম্পানীর মালিকানাধীন কেএনবি ও সৈয়দ মাস্টারের মালিকানাধীন এলপিসি ইটভাটাকে অবৈধভাবে নির্মাণ ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায়  ভেঙে দেয়া হয়।

YouTube player

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান, পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রামের উপ-পরিচালক মুহাম্মদ জমির উদ্দিন।এ সময় সাতাকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. জুলহাস উদ্দিন, র‍্যাব-৭ এর ডিএডি মুহাম্মদ আবদুল হক, লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ দেলোয়ার হোসেন, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক সদস্য  উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ২টি ইটভাটা ভেঙে  দেওয়া হয়েছে। ধারাবাহিকভাবে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

বিএনএ/রায়হান, ওজি

Loading


শিরোনাম বিএনএ