26 C
আবহাওয়া
৮:৩৩ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ১৬ জনের

দেশে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ১৬ জনের

করোনায় মৃত্যু ২৩ লাখ ২০ হাজার ছাড়াল

বিএনএ,ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে।তাদের মধ্যে ১৪ জন পুরুষ ও দুই জন নারী। সকলেরই হাসপাতালে মৃত্যু হয়েছে। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব ১৪ জন রয়েছেন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন।আর এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮ হাজার ১২৭ জনে।

রোববার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এই বিজ্ঞপ্তিতে আরও আরও বলা হয়,গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬৯ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সঙখ্যা দাঁড়াল ৫ লাখ ৩৫ হাজার ১৩৯ জনে।একই সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন।এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৭৪৪ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ২০৪টি ল্যাবে ১২ হাজার ২২৫টি নমুনা পরীক্ষা করা হয়।নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ২৮৫টি। এ পর্যন্ত দেশে মোট ৩৬ লাখ ৫১ হাজার ৭২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ