30 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শাহজাহান ওমর বিএনপি থেকে বহিষ্কার

শাহজাহান ওমর বিএনপি থেকে বহিষ্কার

শাহজাহান ওমর বিএনপি থেকে বহিষ্কার

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগে যোগদান করে নৌকা প্রতীকের প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে রিজভী জানান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি সর্বসাধারণের জ্ঞাতার্থে অবহিত করা হলো।

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন আওয়ামী লীগে যোগ দিয়েছেন। নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পেয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর কাওরান বাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগদানের ঘোষণা দেন তিনি।

তাকে ঝালকাঠি-১ আসন থেকে নৌকার মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে চারদিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এরপর বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জামিন পান শাহজাহান ওমর। ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন বাসে আগুন দেওয়ার অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছিল।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ