27 C
আবহাওয়া
৮:৪২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবি উপাচার্যের সাথে টাইমস হায়ার এডুকেশন কর্তৃপক্ষের আলোচনা

রাবি উপাচার্যের সাথে টাইমস হায়ার এডুকেশন কর্তৃপক্ষের আলোচনা

রাবি উপাচার্যের সাথে টাইমস হায়ার এডুকেশন কর্তৃপক্ষের আলোচনা

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সাথে টাইমস হায়ার এডুকেশন কর্তৃপক্ষের আলোচনা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) সকালে আন্তর্জাতিক শিক্ষা-গবেষণার মানোন্নয়নে পরামর্শক প্রতিষ্ঠান— টাইমস হায়ার এডুকেশন-এর গবেষণা ও উন্নয়ন বিষয়ক মহাব্যবস্থাপক রীথিন মালহোত্রা রাবি উপাচার্যের সাথে সাক্ষাত করেন। এসময় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ উপস্থিত ছিলেন।

রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাবির র‌্যাংকিং বৃদ্ধির মাধ্যমে কীভাবে বিশ্ববিদ্যালয়টিকে বিশ্বমানের পর্যায়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা করেন রাবি উপাচার্য ও মহাব্যবস্থাপক রীথিন মালহোত্রা। ক্রমপর্যায়ে জাতীয় পর্যায়ে মানবৃদ্ধি এবং পরবর্তীতে আন্তর্জাতিক পর্যায়ে রাবির র‌্যাংকিং বাড়ানোর বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে উভয় পক্ষ একমত হন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আগামী মাসে অনলাইনে উভয় পক্ষের একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে, এ বিষয়ে মহাব্যবস্থাপক রাবি সফর করবেন এবং উভয় পক্ষ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

এদিকে, ব্রিটিশ কাউন্সিলের আমন্ত্রণে সিঙ্গাপুরে ২৮ নভেম্বর থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্সে অংশ নিয়েছেন রাবি উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তার। কনফারেন্সের ৩য় দিনে বুধবার (৩০ নভেম্বর) সকালে ‘বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত (এসটিইএম) বিষয়ে লিঙ্গ সমতা’ শীর্ষক প্যানেল আলোচনায় বক্তব্য রাখেন তিনি।

যুক্তরাজ্যভিত্তিক সাময়িকী ‘টাইমস হায়ার এডুকেশন’ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিং প্রদান করে থাকে। বাংলাদেশ সরকারের বিভিন্ন স্কলারশিপ প্রদানের ক্ষেত্রে টাইমস হায়ার এডুকেশনের র‍্যাংকিংকে বিবেচনায় নেয়া হয়।

বিএনএ/সাকিব/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ