35 C
আবহাওয়া
৮:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ডিআরইউ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

ডিআরইউ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

কাল ডিআরইউতে আইনমন্ত্রীর 'মিট দ্য রিপোর্টার্স'

বিএনএ ডেস্ক: পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের ভোট গ্রহণ আজ। বুধবার (৩০ নভেম্বর) সকাল ৯টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে ২০টি পদের জন্য মোট ৪৩ জন প্রার্থী লড়ছেন। তবে আপ্যায়ন সম্পাদক পদে একজন প্রার্থী থাকায় তিনি ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সিনিয়র সাংবাদিক মনজুর আহসান বুলবুল। নির্বাচনে সভাপতি পদের জন্য তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, সাবেক সভাপতি মুরসালিন নোমানী, বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন ছয়জন। তারা হলেন, সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, মাইনুল হাসান সোহেল, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল), সাবেক যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া ও জামিউল আহসান সিপু ও সাবেক কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন।

সহ-সভাপতি পদে দুজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, দীপু সারোয়ার ও গ্যালমান সফি। যুগ্ম সম্পাদকের একটি পদের বিপরীতে পাঁচজন প্রার্থী। তারা হলেন, ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ।

অর্থ সম্পাদক পদে প্রার্থী মোহাম্মদ জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন। সাংগঠনিক সম্পাদক প্রার্থী দুজন। তারা হলেন, সাইফুল ইসলাম ও আবদুল হাই তুহিন। দফতর সম্পাদক পদে লড়ছেন, কাওসার আজম ও রফিক রাফি।

নারী বিষয়ক সম্পাদক পদের জন্য প্রার্থী হলেন, মরিয়ম মনি সেজুতি ও রোজিনা রোজী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে, কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদে, মো. রাসিম মোল্লা ও তোফাজ্জল হোসেন রুবেল। ক্রীড়া সম্পাদক পদে প্রার্থী, মো মাহাবুবুর রহমান ও রফিকুল ইসলাম মানিক।

সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন, শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। আপ্যায়ন সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন মোহম্মদ মঈনুদ্দিন। কল্যাণ সম্পাদক পদের জন্য লড়ছেন মো. তানভীর আহমেদ ও জাহাঙ্গীর কিরণ।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী হয়েছেন নয়জন। তারা হলেন, ইসমাইল হোসেন রাসেল, কিরণ শেখ, মহসিন বেপারী, মনিরুল ইসলাম মিল্লাত, ফারুক আলম, ইব্রাহীম আলী, শরিফুল ইসলাম, মোজাম্মেল হক তুহিন ও এস এম মুস্তাফিজুর রহমান।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ