32 C
আবহাওয়া
১২:০২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ৪৫দেশের কূটনৈতিকদের দেখানো হল ‘বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও’ দৃশ্য

৪৫দেশের কূটনৈতিকদের দেখানো হল ‘বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও’ দৃশ্য

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, বিএনপি-জামায়াতের  জ্বালাও পোড়াও এবং পুলিশ সদস্য হত্যাসহ তাণ্ডবের দৃশ্য বিদেশি কূটনীতিকদের দেখানো হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিএনপির সহিংসতা বিষয়ে অবহিত করতে বিদেশি কূটনীতিকদের ব্রিফ করা হয়। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।  

ব্রিফিংয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ও চীনা রাষ্ট্রদূতসহ ৪৫টি কূটনৈতিক মিশনের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এছাড়াও জাতিসংঘসহ ৬টি আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও ব্রিফিংয়ে যোগ দেন।

সহিংসতার ভিডিও ফুটেজ এবং ছবির লিংক ইমেইল করে দূতাবাসগুলোতে পাঠানো হয়েছে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। সে সব ঘটনা আজ প্রিন্ট করেও কূটনীতিকদের সামনে দেয়া হয়েছে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের জানান, পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, গণমাধ্যমকর্মীদের ওপর হামলার স্থিরচিত্র, ভিডিও ফুটেজ দেখে বিদেশি কূটনীতিকরা স্তব্ধ হয়ে যান।

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান উপস্থিত ছিলেন। 

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ