34 C
আবহাওয়া
৫:৪৩ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি বিমান হামলায় গাজায় ৪৭টি মসজিদ ধ্বংস

ইসরায়েলি বিমান হামলায় গাজায় ৪৭টি মসজিদ ধ্বংস

ইসরায়েলি বিমান হামলায় গাজায় ৪৭টি মসজিদ ধ্বংস

বিশ্বডেস্ক:  গাজায় ইসরায়েলের চলমান বিমান হামলায় ৪৭টি মসজিদ এবং সাতটি গির্জা ধ্বংস হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) গাজার মিডিয়া অফিস জানিয়েছে যে- গত তিন সপ্তাহে ২০৩টি স্কুল এবং ৮০টি সরকারি অফিসও ধ্বংস করা হয়েছে। খবর আল জাজিরার।

সালামা মারুফ আল জাজিরা আরবিকে উদ্ধৃত করে বলেছেন, ব্যাপক বোমা হামলার কারণে ২ লাখ ২০ হাজার আবাসন ইউনিট ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ৩২ হাজার ভবন সম্পূর্ণরূপে ধ্বংস হয়েছে।

এদিকে গাজায় ইসরাইলি হামলায় এ পর্যন্ত নিহতের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। রোববার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। এদের অর্ধেকই শিশু। শনিবার নিহতের সংখ্যা সাত হাজার ৭০৩ বলে জানানো হয়েছিল।

উল্লেখ্য, গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে বলে ঘোষণা করে। এর প্রতিরোধে পাল্টা হামলা শুরু করে ইসরায়েল।

অন্যদিকে গাজা ছাড়াও ফিলিস্তিনের পশ্চিম তীরেও  হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। সেখানে তাদের পুলিশ, সেনা বাহিনী ফিলিস্তিনিদের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। গত তিন সপ্তাহে সেখানেও বিমান হামলা চালিয়ে ইসরায়েল ১১২জনকে হত্যা করেছে।পবিত্র আল আকসা মসজিদ ফিলিস্তিনের পশ্চিম তীর এলাকায় অবস্থিত।

বিএনএনিউজ২৪,জিএন /এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ