39 C
আবহাওয়া
৪:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মিলারের ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

মিলারের ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

মিলারের ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানের ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। শনিবার(৩০ অক্টোবর) শারজা আন্তর্জাতিক ক্রিকেট স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৬ উইকেট হারিয়ে ১ বল বাকী থাকতে জয়ের বন্দরে পৌছেঁ যায় দক্ষিণ আফ্রিকা। এই জয়ে সেমির পথে একধাপ এগিয়ে গেল টেম্বা বাভুমার দল।

হ্যাটট্রিকের পর হাসারাঙ্গা

হ্যাটট্রিক করে জয় নিজেদের দিকে নিয়ে আসে ওয়ানিন্দু হাসারাঙ্গা। কিন্তু শেষের দিকে প্রোটিয়াদের জয়ের আশা বাঁচিয়ে রাখে রাবাদা-মিলার । শেষ দুই ওভারে তাদের দরকার ছিল ২৫ রানের। ঊনিমতম ওভারে রাবাদার এক ছক্কায় আসে ১০ রান । শেষ ওভারে জেতার জন্য আর লাগে ১৫। শেষ ওভার করতে আসা কুমারার প্রথম বলে রাবাদা সিঙ্গেল নিলে স্ট্রাইকে আসে ডেভিড মিলার। দ্বিতীয় ও তৃতীয় বলে ছক্কা হাকিয়ে চতুর্থ বলে প্রান্ত বদল করে স্কোর লেভেল করেন তিনি। পঞ্চম বলে চার মেরে আফ্রিকার জয় নিশ্চিত করে রাবাদা।

রাবাদা-মিলার
দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক মিলার-রাবাদা

১৪৩ রানের জবাবে খেলতে নেমে দলীয় ৪৯ রানে তিন টপ অর্ডারকে হারায় দক্ষিণ আফ্রিকা। চতুর্থ উইকেটে টেম্বা বাভুমা ও এইডেন মারক্রামের ৪৭ রানের জুঁটিতে ম্যাচে ফিরে তারা।

হাসারাঙ্গা ১৬ তম ওভারে শেষ বলে মারক্রামকে বোল্ড করার পর ১৮ তম ওভার করতে এসে পরপর দুই বলে টেম্বা বাভুমা ও ডোয়াইন প্রিটোরিয়াসকে আউট করে হ্যাটট্রিক করে ম্যাচ জমিয়ে তুলে। শেষে ডেভিড মিলার ও কাগিসো রাবাদার ঝড়ো ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৪ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা। ১৩ বলে ২ ছক্কায় ২৩ রানে মিলার ও ৭ বলে ১ চার ও১ ছক্কায় ১৩ রানে অপরাজিত থাকেন রাবাদা।

এর আগে টস হেরে পাথুন নিশাঙ্কার ৭২,আসালাঙ্কার ২১ ও দাসুন শানাকার ১১ রানের ইনিংসে ১৪২ রান তুলে অলআউট হয় শ্রীলঙ্কা। দশ অংকের ঘরে যেতে পারেনি লংকান ৮  ব্যাটার । বল হাতে ৩টি করে উইকেট নেন তাবরাইজ শামসি,ডোয়াইন প্রিটোরিয়াস। ২টি নেন নর্টযে।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ